২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:২০:৪২ অপরাহ্ন


বিশ্বকাপের ফাইনালে চেলসি
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০২-২০২২
বিশ্বকাপের ফাইনালে চেলসি ফাইল ফটো


আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে সৌদি আরবের দল আল হিলালকে ১-০ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করেছে চেলসি। দুই দলের এই লড়াইয়ে কম যায়নি আল হিলালও। সমান তালে লড়লেছে তারা। যদিও শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি। ম্যাচে জয়-পরাজয়ের পার্থক্য গড়ে দেন রোমেলু লুকাকু।

সেমিফাইনালের শুরু অবশ্য প্রভাব বিস্তার করে খেলে চেলসি। অধিকাংশ সময় বল ছিল আল হিলালের অর্ধে। ম্যাচের ৩১তম মিনিটের মাথায় আল হিলালের রক্ষণভাগের খেলোয়াড়ের ভুলে বল পেয়ে যান লুকাকু। সেটা থেকে গোল আদায় করে নিতে ভুল করেননি তিনি। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটে সমতায় ফেরার ভালো সুযোগ পেয়েছিল আল হিলাল। মুসা মারেগার জোরালো শট পা বাড়িয়ে কোনোমতে আটকান চেলসি গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

৭০ মিনিটে আবার দৃশ্যপটে কেপা। আল হিলালের মুসা মারেগা, ওডিয়ন ইঘালো এবং জ্যাং হিউন যৌথ প্রচেষ্টায় গোলের দারুণ সুযোগ তৈরি হয়েছিল। সুযোগ এসেছিল সমতা ফেরানোর। কিন্তু চেলসির গোলরক্ষকের প্রচেষ্টায় এ যাত্রায়ও রক্ষা পায় চেলসি। পরে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

আগামী শনিবার ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি কোপা লিবার্তোদোরেস জয়ী পালমেইরাসের মুখোমুখি হবে। এর আগে ২০১২ সালে একবার ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি ব্লুজরা।

রাজশাহীর সময় /এএইচ