২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:৩৪:২০ অপরাহ্ন


রাজশাহীর ৮ জেলায় বিকাল থেকে বাস চলাচল শুরু
নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২২
রাজশাহীর ৮ জেলায় বিকাল থেকে বাস চলাচল শুরু ফাইল ফটো


তিনদিন পরিবহন ধর্মঘট পালনের পর রাজশাহীসহ বিভাগের আট জেলায় বাস চলাচল শুরু হচ্ছে শনিবার বিকাল থেকে। ১০ দফা দাবিতে গত ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট আহবান করেছিল রাজশাহী বিভাগের আট জেলার মালিক ও শ্রমিক সংগঠনগুলো। 

আজ বিকাল থেকে রাজশাহী থেকে ঢাকাসহ সব রুটে যানবাহন চলাচল শুরু হবে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো থেকে জানা গেছে। এদিকে শনিবার দুপুরে ঢাকা থেকে নাটোর রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল শুরু হয়েছে। 

রাজশাহীভিত্তিক পরিবহণ অপারেটরগুলোর একটি সূত্রে জানা গেছে, শনিবার বিকাল থেকে গাড়ি চলাচল শুরুর বিষয়ে তারা সংকেত পেয়েছেন। তারা গাড়ি চলাচল শুরুর প্রস্তুতি নিচ্ছেন।  

এদিকে জানা গেছে শনিবার দুপুর ১টায় ঢাকা থেকে রাজশাহী-নাটোর-চাঁপাইনবাবগঞ্জ রুটের বাসগুলো গন্তব্যের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বলে নিশ্চিত করেছেন দেশ ট্রাভেলসের একজন ম্যানেজার। দেশ ট্রাভেলসের ফেসবুক পেইজেও বিষয়টি সম্পর্কে ঘোষণা দেওয়া হয়েছে। 

দেশ ট্রাভেলসের ওই কর্মকর্তা আরও বলেন, শনিবার ঢাকা থেকে রাজশাহী নাটোর চাঁপাইনাবগঞ্জগামী গাড়িগুলো চলাচল শুরু হয়েছে। তবে চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী ও নাটোর থেকে ঢাকাগামী বাসগুলো সন্ধ্যার দিকে চলাচল শুরু হবে। যদিও পরিবহণ মালিক সমিতি ও শ্রমিক সংগঠনগুলো শনিবার বিকালে রাজশাহীতে বৈঠকের পর পরিবহণ ধর্মঘট প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক চাঁপাইনবাবগঞ্জের একজন বাস মালিক জানান, বিএনপির ৩ ডিসেম্বরের বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে তারা বাস চলাচল বন্ধ করেছিলেন; যদিও মালিক শ্রমিকরা ১০ দফা দাবির কথা বলে ২৯ নভেম্বর রাজশাহী বিভাগে পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছিলেন।