২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:১০:১৫ অপরাহ্ন


থানায় বই পড়ানোর ব্যতিক্রমী উদ্যোগ ওসির
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০২-১২-২০২২
থানায় বই পড়ানোর ব্যতিক্রমী উদ্যোগ ওসির থানায় বই পড়ানোর ব্যতিক্রমী উদ্যোগ ওসির


বই জ্ঞানের প্রতিক, বই আনন্দের প্রতিক। বই মানুষের জীবন পরিবর্তনে বিরাট ভূমিকা পালন করে। তাই নাটোরের বাগাতিপাড়া মডেল থানায় হাজতি সহ সেবা নিতে আসা ব্যাক্তিদের জন্য বই পড়ানোর এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন ওসি সিরাজুল ইসলাম। 

ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলার দেশ বন্ধু সমাজ কল্যাণ সংস্থা শুক্রবার সকালে বাগাতিপাড়া মডেল থানা চত্বরে ওসির হাতে ১০ ক্যাটাগরির প্রায় ১ শত টি বই ও বসার জন্য সুদর্শন ম্যাট প্রদান করেন। 

এসময় উপস্থিত ছিলেন সংস্থাটির প্রজেক্ট ডাইরেক্টর নুরুল ইসলাম, প্রধান সমন্বয়ক বজলারুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ হাদি, সাংবাদিক মঞ্জুরুল আলম মাসুম, আবদুল্লাহ-আল-অনিক, রাশেদুল আলম রূপক, আব্দুল আওয়াল প্রমূখ। 

ওসি সিরাজুল ইসলাম বলেন, বই মানুষের জিবন বদলে দিতে পারে। কিন্তু বর্তমানে আমরা বই পড়া ভুলেই গেছি।  প্রতিদিন অনেক মানুষ থানায় আসে সেবা নিতে আর তারা দীর্ঘ্যক্ষণ থানায় অবস্থান করে। সেই সময়টুকু যেনো তারা বই পড়ে জ্ঞান অর্জন করতে পারে সাথে সময়টাও কাটাতে পারে। আর  বিভিন্ন অপরাধে আটক হওয়া হাজতিরা হঠাৎ করে থানা হাজতে এলে অনেক সময় দুশ্চিন্তায় পড়েন। অপরাধের কারণে তার কী ধরনের সাজা হতে পারে এমন ভয়ের মধ্যে সময় কাটে। এই সময়টা যেন তারা স্বাভাবিক থাকতে পারে এবং সময়ও কাটে এমনকি বই পড়ে তাদের জীবনটাও বদলে যেতে পারে এসব চিন্তা থেকে তাদের জন্য বই পড়ার এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। 

দেশ বন্ধু সমাজ কল্যাণ সংস্থা এই উদ্যোগে অংশগ্রহণ করায় ওসি তাদের শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। দেশ বন্ধু সমাজ কল্যাণ সংস্থার প্রধান সমন্বয়ক বজলারুজ্জামান বলেন, ওসির এমন ব্যতিক্রমী মহৎ উদ্যোগ তাদের হৃদয়ে দোলা দিয়েছে। এমন উদ্যোগ দেশ ও সমাজ থেকে অপরাধ প্রবণতা কামাতে বিরাট ভূমিকা পালন করবে। তিনি আরো বলেন ওসির এমন মহোৎ উদ্যোগের অংশিদার হতে পেরে নিজেদের খুব ভালো লাগছে।