২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৪৫:৫৭ অপরাহ্ন


দানি আলভেস মাইলফলক লিখতে চলেছেন, ভাঙবেন থিয়াগো সিলভার রেকর্ড
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ০১-১২-২০২২
দানি আলভেস মাইলফলক লিখতে চলেছেন, ভাঙবেন থিয়াগো সিলভার রেকর্ড দানি আলভেস মাইলফলক লিখতে চলেছেন, ভাঙবেন থিয়াগো সিলভার রেকর্ড


ব্রাজিল ফুটবলের ইতিহাসে মাইলফলক লিখতে চলেছেন ডিফেন্ডার দানি আলভেস। সেইসঙ্গে তিনি ভেঙে দিতে চলেছেন, এই বিশ্বকাপে তৈরি করা থিয়াগো সিলভার রেকর্ড।

দানি আলভেসের বয়স এখন ৩৯। ব্রাজিলের হয়ে ক্যামেরুন ম্যাচে তিনিই নামবেন অধিনায়কের আর্মব্যান্ড পরে। ফলে তিনিই হবেন এ পর্যন্ত বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে প্রবীণ অধিনায়ক।

এই বিশ্বকাপেই ৩৮ বছর বয়সি থিয়াগো সিলভা সেই রেকর্ড গড়েছিলেন সার্বিয়ার বিরুদ্ধে নেমে। ক্যামেরুনের বিরুদ্ধে সেটাই ভাঙতে চলেছেন দানি আলভেস। এর আগে ১৯৬২ বিশ্বকাপে লিন্টন স্যান্টস এবং ১৯৬৬ বিশ্বকাপে স্যান্টোসের সবচেয়ে প্রবীণ হিসেবে ব্রাজিলের অধিনায়কত্ব করার রেকর্ড ছিল। দু’জনেরই বয়স ছিল ২৭ বছর।

ক্যামেরুন ম্যাচ ব্রাজিলের কাছে নিয়মরক্ষার। কারণ প্রথম দু’ম্যাচে সার্বিয়া ও সুইৎজারল্যান্ডকে হারিয়ে ব্রাজিল শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে। ফলে ক্যামেরুন ম্যাচে প্রথম একাদশের অনেককেই বিশ্রাম দিয়ে রিজার্ভ বেঞ্চকে দেখে নেবেন ব্রাজিল কোচ।

ব্রাজিলের একাধিক সংবাদমাধ্যমের দাবি, থিয়াগো সিলভার বদলে দানি আলভেসকে তিতে নামাবেন ক্যামেরুনের বিরুদ্ধে। দানির হাতেই থাকবে অধিনায়কের আর্মব্যান্ড।

বিশ্বকাপ স্কোয়াডে বয়স্ক দানিকে রাখা নিয়ে তিতেকে হাজারো প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। জবাবে ব্রাজিল কোচ বলেছিলেন, বয়স দিয়ে সব কিছুমাপা ঠিক নয়। দানির ফিটনেস, একাগ্রতা এবং ক্ষিপ্রতা বিচার করেই তাঁকে টিমে রাখা হয়েছে। বার্সার হয়ে ৪৩টি শিরোপে জিতেছেন দানি। দীর্ঘদিন ধরে ব্রাজিল ডিফেন্সের ডানদিকের পরিচিত মুখ নাতিদীর্ঘ এই ফুটবলার। ক্যামেরুনের বিরুদ্ধে তিনি নামলে এক অন্য রেকর্ড গড়ে ফেলবেন তিনি।