২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:০৭:০৮ পূর্বাহ্ন


মাঠেই মেসির সঙ্গে ৮৫০০ টাকার বাজি বিপক্ষের গোলরক্ষকের
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ০১-১২-২০২২
মাঠেই মেসির সঙ্গে ৮৫০০ টাকার বাজি বিপক্ষের গোলরক্ষকের মাঠেই মেসির সঙ্গে ৮৫০০ টাকার বাজি বিপক্ষের গোলরক্ষকের


পোল্যান্ড বনাম আর্জেন্টিনা ম্যাচে মাঠেই চলছিল বাজি লড়া। লিয়োনেল মেসির সঙ্গে বাজি লড়েছিলেন পোল্যান্ডের গোলরক্ষক ওজসিয়েক শেজ়নি। ম্যাচের মাঝে এমন কাণ্ডের জন্য ফিফা তাঁকে বহিষ্কার করবে কি না সেই নিয়েও চিন্তার কথা মজা করে জানিয়েছেন পোলিশ গোলরক্ষক। কিন্তু তাঁরা বাজি লড়েছিলেন কী নিয়ে? জিতলেনই বা কে?

প্রথমার্ধে ৩৬ মিনিটের মাথায় আর্জেন্টিনা একটি পেনাল্টি পেয়েছিল। সেই সময় শেজ়নি যে ভাবে লাফিয়ে উঠে মেসির মুখের সামনে থেকে বলটা সরিয়ে দিয়েছিলেন, তা ন্যায্য ছিল না বলেই মনে করেছেন রেফারি। ওই সময় রেফারি ভারের সাহায্য নেন। তিনি যখন দেখতে গিয়েছেন পেনাল্টি হয়েছে কি না, সেই সময় মেসির সঙ্গে বাজি লড়েন শেজ়নি। তিনি ম্যাচ শেষে বলেন, “আমি মেসিকে বলি ১০০ ইউরোর (ভারতীয় মুদ্রায় প্রায় ৮৫০০ টাকা) বাজি, রেফারি কিছুতেই পেনাল্টি দেবে না। মেসির কাছে বাজিটাই হেরে গেলাম।”

বাজি হারলেও মেসির পেনাল্টি বাঁচিয়ে দেন শেজ়নি। যদিও শেষ পর্যন্ত দলের দুর্গ অক্ষত রাখতে পারেননি তিনি। দু’টি গোল হজম করতে হয় পোল্যান্ডকে। হেরে যায় তারা ম্যাচটি। মাঠে বাজি লড়ার জন্য ফিফা তাঁকে বহিষ্কার করবে কি না সেই প্রসঙ্গে মজা করে শেজ়নি বলেন, “আমি জানি না বিশ্বকাপে এটা আদৌ করা ঠিক কি না। আমাকে বোধ হয় এটার জন্য বহিষ্কার করা হবে। যদিও এখন আমি এটা নিয়ে ভাবছি না।