২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৩৭:৩৯ অপরাহ্ন


স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৯-১১-২০২২
স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন


রাঙামাটিতে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে আব্দুর রহিম নামে এক প্রধান শিক্ষকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি অতিরিক্ত ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামি ৯০ দিনের মধ্যে জরিমানার অর্থ পরিশোধে ব্যর্থ হলে স্থাবর বা অস্থাবর সম্পত্তি বিক্রি করে অর্থ ট্রাইব্যুনালে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই অর্থ ক্ষতিপূরণ হিসেবে ভুক্তভোগী ছাত্রীকে দেওয়া হবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাঙামাটির জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন এই রায় দেন।

মামলার বিরণে বলা হয়, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর রাঙামাটির লংগদু উপজেলার একটি স্কুলের দশম শ্রেণির ছাত্রী হারিয়ে যাওয়া ছাগল খুঁজতে যায়। স্কুল ছাত্রাবাসের রাস্তা দিয়ে যাওয়ার সময় প্রধান শিক্ষক আবদুর রহিম তাকে ডেকে নিয়ে কক্ষে আটকে রেখে ধর্ষণ করেন।

ঘটনার ৯ দিন পর লংগদু থানায় মামলা হয়। ওই বছরের ২৮ নভেম্বর পুলিশ আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগ দাখিল করে।

বাদীপক্ষের রাজীব চাকমা বলেন, রাঙামাটির জন্য এটি একটি যুগান্তকারী রায়। উক্ত রায়ের ফলে ভবিষ্যতে এ ধরনের অপরাধ কমে আসবে। আসামিপক্ষের আইনজীবী মোখতার আহম্মদ ন্যায়বিচার পাননি এবং উচ্চ আদালতে যাবেন বলে জানান।