১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৩৬:৩৬ অপরাহ্ন


রাজশাহীতে ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ উদযাপন
নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট করা হয়েছে : ২৯-১১-২০২২
রাজশাহীতে ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ উদযাপন রাজশাহীতে ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ উদযাপন


রাজশাহীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে দিবসটি উপলক্ষে মহানগরীর কোর্ট শহীদ মিনার চত্বরের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়। পরে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে রাজশাহী জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়। 'সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি'- এ প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।

এ সময় তিনি বলেন, আজকের দিবসটি পালনের মূল লক্ষ্য হচ্ছে নারীর প্রতি সহিংসতা রোধ করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সবার সহযোগিতায় বাংলাদেশ এখন তার কাঙ্ক্ষিত লক্ষ্যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা সামাজিক, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক উন্নয়নের বিভিন্ন সূচকে সাফল্য অর্জন করেছি। কিন্তু এ সাফল্য টেকসই করতে কিছু কিছু নেতিবাচক বিষয় কমিয়ে আনতে হবে এবং ক্ষেত্র বিশেষে সম্পূর্ণ দূর করতে হবে। আর তার মধ্যে নারী নির্যাতন অন্যতম।

পথসভায় অন্যান্যদের মধ্যে ছিলেন, রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার উপ-পরিচালক শাহানা আখতার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাবিহা সুলতানা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শবনম শিরিনসহ আরও অনেকে।