১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৪৬:৫৬ পূর্বাহ্ন


রাসিকে নির্ধারিত পোশাক ছাড়া অটোরিক্সা ও চার্জার রিক্সা চালাতে পারবেন না
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ০৯-০২-২০২২
রাসিকে নির্ধারিত পোশাক ছাড়া অটোরিক্সা ও চার্জার রিক্সা চালাতে পারবেন না ২০ ফেব্রুয়ারির নির্ধারিত পোশাক ছাড়া অটোরিক্সা ও চার্জার রিক্সা চালাতে পারবেন না চালকরা


আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে রাজশাহী নগরীতে চলাচলরত সকল অটোরিক্সা, চার্জার রিক্সা চালকগণকে নির্ধারিত পোশাক পরিধান করে গাড়ী চালানোর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। নগরীকে যানজট মুক্ত রাখতে অবৈধ চার্জার রিক্সা, অটোরিক্সা এবং চার্জার রিক্সা ভ্যান চলাচল করতে পারবে না। অবৈধভাবে চলাচলরত সকল প্রকার অটোরিক্সা, চার্জার রিক্সা ও ভ্যান মাঠ পর্যায়ে জরিমানাসহ জব্দ করা হবে বলেও সভায় জানানো হয়। 

বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে রাসিকের ইজিবাইক, অটোরিক্সা ইত্যাদি নিয়ন্ত্রণ কমিটির অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত জানানো হয়। 

সভায় সভাপতিত্ব করেন রাসিকের রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু। সভায় জানানো হয়, মুজিব শতবর্ষে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে  ‘বাংলাদেশ-ইন্ডিয়া কালচারাল মিট’, রাজশাহী-২০২২। এ উপলক্ষে নগরীর যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে অটোরিক্সা, চার্জার রিক্সা, ভ্যান শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দদের সমন্বয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে। 

রাজশাহী নগরীকে যানজট মুক্ত করতে নগরীতে কোন প্রকার অবৈধ চার্জার রিক্সা, অটোরিক্সা এবং চার্জার রিক্সা ভ্যান চলাচল করতে পারবে না। এছাড়াও আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে মহানগরীতে চলাচলরত সকল অটোরিক্সা, চার্জার রিক্সা চালকগণকে নির্ধারিত পোশাক পরিধান করে গাড়ী চালানোর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। অবৈধভাবে চলাচলরত সকল প্রকার অটোরিক্সা, চার্জার রিক্সা ও ভ্যান মাঠ পর্যায়ে জরিমানাসহ জব্দ করা হবে বলেও সভায় জানানো হয়।

সভায় রাসিকের ৩০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম পিন্টু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ   তৌহিদুল হক সুমন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের টি আই-১ মোঃ কোরাইশী, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) মোঃ সারওয়ার হোসেন, জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগ রাজশাহী মহানগরের সভাপতি মোঃ লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ রিমন, রাজশাহী মহানগর রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মাসুদুজ্জামান কাজল, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা কাজী আনোয়ারা দিল, সহকারী প্রোগ্রামার মোসাঃ হোসনে আরা, পরিদর্শক মোঃ সাইদুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। 

রাজশাহীর সময় /এইচ