২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:০৬:৫৮ অপরাহ্ন


ম্যারাডোনাকে ছুঁয়ে ফেললেন মেসি
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৭-১১-২০২২
ম্যারাডোনাকে ছুঁয়ে ফেললেন মেসি ফাইল ফটো


কাতার বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতে বিশ্বকাপের আশা বাঁচিয়ে রাখলো আর্জেন্টিনা। এই ম্যাচের প্রথমার্ধ পর্যন্ত গোলশূন্য থাকলেও ম্যাচের ৬৪ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। তার নৈপুণ্যেই বিশ্বকাপে টিকে থাকলো টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা। আর এই ম্যাচ খেলতে নেমেই বিশ্বকাপের আর্জেন্টাইন হিসেবে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়ে ফেলেন মেসি। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনা। 

ডিয়াগো ম্যারাডোনা: বিশ্বকাপের ইতিহাসে আর্জেন্টাইন হিসেবে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ডের মালিক ছিলেন ডিয়াগো ম্যারাডোনার। বিশ্বকাপে নিজেদের প্রথমে সৌদি আরবের বিপক্ষে বিশ্বকাপে নিজের ২০তম ম্যাচ খেলেন মেসি। আর শনিবার (২৬ নভেম্বর) মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমেই ডিয়াগো ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলেন এলএম টেন। 

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামলেই আর্জেন্টিনার জার্সি গায়ে ম্যারাডোনাকে ছাড়িয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ২২ ম্যাচ খেলার রেকর্ডে গড়বেন মেসি। ১৯৮২ থেকে ১৯৯৪ পর্যন্ত মোট ৪টি বিশ্বকাপ খেলে ২১ ম্যাচ খেলার রেকর্ড গড়েন ম্যারাডোনা। এদিকে, ২০০৬ থেকে ২০২২ পর্যন্ত মোট ৫টি বিশ্বকাপে মাঠে নামছেন মেসি।