১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৪৭:৩০ অপরাহ্ন


রাজশাহী বিভাগজুড়ে একদিনে কোভিড আক্রান্তে দুই জনের মত্যু, শনাক্ত ৫১৩
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ০৯-০২-২০২২
রাজশাহী বিভাগজুড়ে একদিনে কোভিড আক্রান্তে দুই জনের মত্যু, শনাক্ত ৫১৩ ছবি-রাজশাহীর সময়


রাজশাহী বিভাগে কোভিড আক্রান্তে একদিনে আরও দুই জনের মৃত্যু হয়েছে। মৃতদের সবাই রাজশাহী জেলার বাসিন্দা। এই সময়ে বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫১৩ জনের শরীরে। বিভাগের ৮ জেলায় ২ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা ধরা পড়ে। এদিন পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২২ দশমিক ২৯ শতাংশে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত পৃথক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদন পর্যবেক্ষণে জানা যায়, বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৬ হাজার ১৭৮ জনে। এর মধ্যে গত একদিনে শনাক্ত হয়েছে ৫১৩ জনের। এদিন সর্বোচ্চ ৮৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে পাবনায়। জেলায় করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ১৭ দশমিক ২৪ শতাংশে। এছাড়াও রাজশাহীতে ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১১২ জনের শরীরে।

চাঁপাইনবাবগঞ্জে ১৯৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৫৩ জনের শরীরে।  নাটোরে ১৩৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪৭ জনের শরীরে। নওগাঁয় ১০৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৬ জনের শরীরে। সিরাজগঞ্জে ২২২ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৬৯ জনের শরীরে। বগুড়ায় ২৬১ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪০ জনের শরীরে। জয়পুরহাটে ৯৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১১ জনের শরীরে। এদিকে বিভাগজুড়ে এ পর্যন্ত করোনা জয় করেছেন ১ লাখ ৩ হাজার ৩৯৭ জন। এদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৬৬ জন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন মোট ১৯ হাজার ১৪৯ জন। গত একদিনে ভর্তি হয়েছেন ২৮ জন।

রাজশাহীর সময় /এএইচ