১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:০৪:১৯ অপরাহ্ন


ইউনাইটেডকে রুখে দিলো বার্নলি
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০২-২০২২
ইউনাইটেডকে রুখে দিলো বার্নলি ফাইল ফটো


সময় ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। কিছু দিন আগেই দ্বিতীয় সারির দল মিডলসবরোর কাছে হেরে বিদায় নেয় এফ এ কাপের চতুর্থ রাউন্ড থেকে। এবার নিজেদের লিগে এসেও আটকা পড়লো তালিকার তলানিতে থাকা দলের কাছে।

বার্নলির টার্ফ মুর স্টেডিয়ামে মঙ্গলবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। খেলার শুরু থেকে বেঞ্চে বসিয়ে রাখা হয়েছিলো পর্তুগিজ তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

ম্যাচ শুরুর ১৩ মিনিটের মাথায়ই এগিয়ে যেতে পারতো ইউনাইটেড। ব্রুনো ফের্নান্দেসের ফ্রি কিকে ডি-বক্সে হেডে বল জালে জড়িয়েছিলেন রাফায়েল ভারানে। তবে ওই সময়টায় আরেক ডিফেন্ডার হ্যারি ম্যাগুইরে ফাউল করায় ভিএআরের সাহায্যে গোল বাতিল করেন রেফারি।

তবে বেশিক্ষণ অবশ্য অপেক্ষা করতে হয়নি সফরকারীদের। ১৮ মিনিটে লুক শর বাইলাইনের কাছ থেকে করা কাটব্যাক খুব কাছে থেকে জালে জড়ান মধ্য মাঠের ফরাসি খেলোয়াড় পল পগবা।

২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসেছিলো ইউনাইটেডের। ডান দিকের বাইলাইনের কাছ থেকে র‍্যাশফোর্ডের নিচু ক্রসে নিজেদের জালেই বল পাঠান বার্নলির ডিফেন্ডার বেন মি। কিন্তু তার ঠিক আগ মুহূর্তে তাকে পগবা ফাউল করায় আরও একবার গোল বাতিল হয় সফরকারীদের। ১-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে ম্যানইউয়ের।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই চমক দেখায় বার্নলি। ৪৭ মিনিটের মাথায় সতীর্থের পাস ধরে ডি-বক্সে ঢুকে দারুণ শটে সমতা ফেরান ইংলিশ ফরোয়ার্ড জে রদ্রিগেজ।

ইউনাইটেড কোচ ৬৮তম মিনিটে উরুগুয়েন স্ট্রাইকার কাভানিকে তুলে নামান রোনালদোকে। কিন্তু পর্তুগিজ যুবরাজও ব্যবধান গড়ে দিতে পারেননি। শেষপর্যন্ত পয়েন্ট হারিয়েই মাঠ ছাড়ে ইউনাইটেড।

এতে করে লিগে পাঁচ নম্বরে নেমে গেছেন রোনালদোরা। ২৩ ম্যাচে ১১ জয় ও ৬ ড্রয়ে ৩৯ পয়েন্ট তাদের। এক ম্যাচ বেশি খেলে ৪০ পয়েন্ট নিয়ে চার নম্বরে ওয়েস্টহাম। ২৩ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

রাজশাহীর সময় /এইচ