২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:২০:৪৯ অপরাহ্ন


ময়মনসিংহে হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২২
ময়মনসিংহে হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন ময়মনসিংহে হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন


ময়মনসিংহের মুক্তাগাছায় জমির সীমানা নিয়ে বিরোধে আবু রায়হান হত্যা মামলায় পিতা ও পুত্রকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মোহাম্মদ রাশেদ তালুকদার এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আদালতে এক আসামি উপস্থিত থাকলেও অপর আসামি পলাতক রয়েছে। 

দণ্ডপ্রাপ্তরা হলো- মুক্তাগাছার কাসেমপুরের হরিপুরের কেরামত আলীর ছেলে দুলাল মিয়া (৫৮) ও  দুলাল মিয়ার ছেলে তানভীর আহমেদ ফরহাদ (৩০)।

মামলাটিতে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে এ আদেশ দেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, মুক্তাগাছার কাসেমপুর ইউনিয়নের হরিপুর গ্রামের দুলাল মিয়ার সঙ্গে ফয়জুর রহমানের জমির সীমানা নিয়ে বিরোধ ছিল। ২০১৩ সালের ২৪ জানুয়ারি বিকেলে জমির আইল নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দুলাল মিয়া ও তানভীর আহমেদ দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে ফয়জুর রহমানকে। ফয়জুর রহমানের ডাক চিৎকারে পরিবারের লোকজনসহ স্থানীয়রা ছুটে যায়। 


এ সময় ফয়জুর রহমানের ছেলে আবু রায়হানকে দা দিয়ে আঘাত করে প্রতিপক্ষরা। রক্তাক্ত অবস্থায় রায়হানকে উদ্ধার করে প্রথমে মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান। পরদিন নিহতের বাবা ফয়জুর রহমান বাদী হয়ে চার জনের নামে মুক্তাগাছা থানায় মামলা করলে পুলিশ তদন্তে দুই জনের সম্পৃক্ততা পায়।