১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:০৮:৩০ পূর্বাহ্ন


আশুলিয়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২২
আশুলিয়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ আশুলিয়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ


মাইগ্রেশনের দাবিতে সাভারের আশুলিয়ায় একটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

শনিবার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের আশুলিয়ার নরসিংহপুরের সরকার মার্কেট এলাকায় নাইটিঙ্গেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, আমরা ২০১৭ সালে ভর্তি হয়েছি। প্রায় ৪ বছর শেষ হয়ে গেছে। ভর্তির পর থেকেই আমরা কর্তৃপক্ষকে বলেছি কলেজ ঠিক করেন। এছাড়া বিএমডিসির রেজিস্ট্রেশন আমাদের করে দিতে হবে। আমরা এমডির সঙ্গে অনেক বার বসতে চেয়েছি। কিন্তু তিনি আমাদের সঙ্গে বসবেন না বলে জানিয়ে দিয়েছেন।

তারা আরও জানায়, এই মেডিকেল কলেজে আমরা ১৫ লাখ টাকা খরচ করে ভর্তি হয়েছি। কিন্তু এখানে কোনো রোগী নেই। আমাদের পর্যাপ্ত শিক্ষাদানে ব্যর্থ এই কলেজ। সরকারের হস্তক্ষেপে আমাদের মাইগ্রেশন চাই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা সড়কে বসে থাকব।

নাইটিংগেল মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কবির রুমি বলেন, আমরা শিক্ষার্থীদের দাবির বিষয়টি নিয়ে কর্তৃপক্ষেল সঙ্গে কথা বলছি। আশা করছি দ্রুতই সমস্যার সমাধান হবে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, নিয়ম অনুযায়ী সব সুযোগ-সুবিধা না থাকায় ২০১৭ সালে আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজসহ দেশের ৯টি মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তিতে নিষেধাজ্ঞা জারি করে স্বাস্থ্য অধিদপ্তর। পরে নাইটিংগেল মেডিকেল কলেজ উচ্চ আদালতে রিট করলে ৬ মাসের জন্য নিষেধাজ্ঞা স্থগিত করেন আদালত। স্থগিত সময়ে সেই কলেজ শিক্ষার্থী ভর্তি করে। সে সময়ে ভর্তি করা শিক্ষার্থীরাই বিপাকে পড়েছে। সেই স্থগিতাদেশের মেয়াদ বছর বছর বাড়িয়ে চলছে এই কলেজের কার্যক্রম।