২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৩৭:১৯ অপরাহ্ন


বিশ্বকাপের জন্য নির্বাচকদের দৃষ্টি কাড়তে চান রুবেল
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২২
বিশ্বকাপের জন্য নির্বাচকদের দৃষ্টি কাড়তে চান রুবেল বিশ্বকাপের জন্য নির্বাচকদের দৃষ্টি কাড়তে চান রুবেল


হঠাৎ করে নির্বাচকদের গুডবুক থেকে কেন নাম কাটা গেছে তা নিজেও জানেন না পেসার রুবেল হোসেন। বয়সটাও বাড়ছিল সময়ের সঙ্গে পাল্লা দিয়ে। তাইতো সাদা বলের লম্বা ক্যারিয়ারের কথা মাথায় রেখেই টেস্ট ক্যাপ তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। বর্তমান সময়ে জাতীয় দলে পেস ইউনিটে তীব্র প্রতিদ্বন্দ্বিতা থাকলেও এখনই ভারত বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখা ছাড়ছেন না রুবেল। বিসিএল আর বিপিএল দিয়ে কাড়তে চান নির্বাচকদের দৃষ্টি।

হারিয়ে যাননি এটাই জরুরি খবর। এইতো, কোভিডকালের আগের কথা। যখন রুবেলে ছিল নির্বাচকদের আস্থা। তার চোখেই পেস ইউনিটে স্বপ্ন দেখতো গোটা বাংলাদেশ। অথচ মোটে বছর দুয়েকের ব্যবধানে রুবেল এখন ভুলতে বসা স্মৃতি।

বাদ পড়ার আগে দলের সঙ্গে ছিলেন প্রায় বছরখানেক। সে সময়ে খেলা হয়নি কোনো ম্যাচও। নিজেকে প্রমাণের মেলেনি সুযোগ। অনেকটাই নিভৃতে আর অভিমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে ছেড়েছেন লাল বলের ক্রিকেট। তবে ক্রিকেটটা উপভোগ করছেন এখনো। তাইতো জিমে ঝরিয়েছেন মেদ, ফিরেছেন মাঠের অনুশীলনে। মনোযোগের পুরোটা এখন সাদা বলকে ঘিরে।

২০১১, ১৫, ১৯- এই তিন বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্ন সারথীর বড় নাম ছিলেন এই রুবেল হোসেন। এক বছর বাদেই উপমহাদেশে বসতে যাচ্ছে আরও একটা বিশ্বকাপ। তবে বাস্তবতা বলছে, তাসকিন-হাসান-শরিফুল-মোস্তাফিজদের ভিড়ে সেখানে রুবেল হোসেনের থাকার সম্ভাবনা ক্ষীণ। তবে এত সহজেই হাল ছাড়তে নারাজ বাগেরহাটের এই ক্রিকেটার। দৃষ্টি রাখছেন আসন্ন ঘরোয়া টুর্নামেন্টে।

টাইগার পেসার বলেন, ‘ছোটবেলা থেকেই আমি পরিশ্রম করতে পছন্দ করি। আমি এখন সাদা বলেই বেশি ফোকাস করছি। সামনে অনেক খেলা আছে। বিপিএল ও বিসিএল আছে। সেখানে অবশ্যই পারফর্ম করতে হবে। আর পারফর্ম করলে অবশ্যই নির্বাচকরা বিষয়টি অবশ্যই দেখবে। সেক্ষেত্রে বিবেচনায় আসার সুযোগ থাকবে।’

আসন্ন বিসিএলে ইসলামি ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলবেন রুবেল হোসেন। এরপরই বিপিএলের ব্যস্ততা। আসছে বছরের টুর্নামেন্টকে ঘিরেও নতুন পরিকল্পনা ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের নায়কের।