১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:০৯:১৭ পূর্বাহ্ন


আওয়ামী লীগ সরকারকে আর সহ্য করতে পারছে না মানুষ : মিনু
মহানগর প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২২
আওয়ামী লীগ সরকারকে আর সহ্য করতে পারছে না মানুষ : মিনু আওয়ামী লীগ সরকারকে আর সহ্য করতে পারছে না মানুষ : মিনু


বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, চারিদিকে আওয়াজ উঠেছে হটাও আওয়ামী লীগ সরকার, বাঁচাও দেশ। রিকশাচালক থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের সাধারণ একজন কৃষকও এখন আর এ সরকারকে সহ্য করতে পারছে না।

আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সফল করতে শুক্রবার প্রস্তুতিমূলক এক আলোচনা সভায় এ সভা কথা বলেন মিজানুর রহমান মিনু। মহানগর মহিলা দল এ সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

মিনু বলেন, দেশে দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে। পরিবারের সদস্যদের মুখে দুই বেলা খাবার তুলে দিতে অভিভাবকরা এখন হিমশিম খাচ্ছেন। প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়ছে। আটার দাম ৭০ টাকার ঘরে পৌঁছে গেছে। চিনির দাম ১০০ টাকার ওপরে। চালও জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। শুধু তাই নয়, এখন আবার নতুন করে ভোজ্য ও জ্বালানি তেলের দাম বাড়ানোর পাঁয়তারা শুরু করেছে এ সরকার।

তিনি বলেন, এতদিন উন্নয়নের ধোঁয়া তুলে এ সরকার এখন শুধু রিজার্ভ ভেঙে শেষ করে ফেলেছে। এ অবস্থায় দেশ এখন ক্রমন্বয়ে ১৯৭৪ সালের মতোই দুর্ভিক্ষের দিকে এগিয়ে চলছে। এটা হলে কোটি কোটি লোক না খেয়ে মারা যাবে বলে উল্লেখ করেন তিনি।

মিনু বলেন, তাদের আন্দোলনে এখন সাধারণ জনগণও সম্পৃক্ত হয়েছে। তারা আর এ সরকারকে একদিনের জন্যও আর ক্ষমতায় দেখতে চায় না। আর এ বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে আন্দোলনের কোনো বিকল্প নেই। সেইসঙ্গে তিন ডিসেম্বর রাজশাহী সমাবেশে নারী-পুরুষ উভয়কে সকাল সকাল মাদ্রাসা মাঠে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি।

মহিলা দল রাজশাহী মহানগরের সিনিয়র সহ-সভাপতি নুরুন্নাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাক্ষ সকিনা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা প্রমুখ।