২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:২৩:০৭ অপরাহ্ন


পুলিশ-বিএনপি সংঘর্ষের মামলায় আসামি ৭০০, আটক ২১
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২২
পুলিশ-বিএনপি সংঘর্ষের মামলায় আসামি ৭০০, আটক ২১ পুলিশ-বিএনপি সংঘর্ষের মামলায় আসামি ৭০০, আটক ২১


হবিগঞ্জ জেলার ৩ উপজেলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ৩টি মামলায় ৭০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

বানিয়াচং উপজেলা

বানিয়াচং উপজেলায় মধ্যরাতে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। মামলায় ৩২ জনের নাম উল্লেখ করে বিএনপির ১৩২ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বানিয়াচঙ্গ থানা পুলিশের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বানিয়াচঙ্গ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বাংলাদেশ জার্নালকে জানান, বানিয়াচং থানার ওসি অজয় চন্দ্র দেবসহ ৫ পুলিশ সদস্য আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। সেখান থেকে বিস্ফোরক জব্দ করা হয়। বাকি আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।

নবীগঞ্জ উপজেলা

সরকার বিরোধী কার্যক্রমের লক্ষ্যে বিএনপি নেতাকর্মীরা নবীগঞ্জ শহরতলীর হাজারী কমিউনিটি সেন্টারের সামনে নাশকতার অপচেষ্টায় হাজির হন। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে অতর্কিত হামলা চালায় বিএনপির নেতাকর্মীরা। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ককটেল বিস্ফোরণ নিক্ষেপ করে।

এ সময় পুলিশের ৭ সদস্য আহত হন। পরে, নবীগঞ্জ থানার এসআই গৌতম কুমার বাদি হয়ে সাবেক এমপি শেখ সুজাত মিয়াকে প্রধান আসামি করে ৩৮ জনের নামসহ অজ্ঞাত আরও ১২০ জনকে আসামী করে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে

এ ব্যাপারে, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ডালিম আহমেদ বাংলাদেশ জার্নালকে মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থান থেকে ৩টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ। প্রকৃত জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

লাখাই উপজেলা

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশ বিএনপি সংঘর্ষের ঘটনায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সমবায় সম্পাদক আলহাজ্ব জিকে গউছসহ ৪৫ জনের নাম উল্লেখসহ প্রায় ২শত জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে লাখাই থানার এসআই ফজলে রাব্বি বাদি হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেন লাখাই থানার (ওসি) মোহাম্মদ নুনু মিয়া।

এ সময় ওসি জানান, মামলা দায়েরের পর থেকেই আসামীদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলমান।

উল্লেখ, সংঘর্ষের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে জেলা জুড়ে পুলিশ, গোয়েন্দা বিভাগ ও র‍্যাব হবিগঞ্জ-৯ এর টিম এক সাথে জেলা জুড়ে অভিযান চালাচ্ছে। এখন পর্যন্ত জেলার ৯ থানার অভিযানে ২১ জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।