২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৫৬:৪২ অপরাহ্ন


বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৫ গোল আর্জেন্টিনার, ড্রিবল করে গোল মেসির, জয় জার্মানিরও
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ১৭-১১-২০২২
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৫ গোল আর্জেন্টিনার, ড্রিবল করে গোল মেসির, জয় জার্মানিরও বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৫ গোল আর্জেন্টিনার, ড্রিবল করে গোল মেসির, জয় জার্মানিরও


প্রস্তুতি ম্যাচে লিওনেল মেসির আর্জেন্টিনা ৫-০ গোলে পরাজিত করল সংযুক্ত আরব আমিরশাহিকে। সেইসঙ্গে টানা ৩৬ টি ম্যাচে ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখবেন। অন্যদিকে, জয় পেয়েছে জার্মানি, পোল্যান্ড এবং ক্রোয়েশিয়া।

সেইসঙ্গে টানা ৩৬ টি ম্যাচে ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখবেন। অন্যদিকে, জয় পেয়েছে জার্মানি, পোল্যান্ড এবং ক্রোয়েশিয়া।

বুধবার আমিরশাহির বিরুদ্ধে ১৭ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন জুলিয়ান আলভারেজ। কাউন্টারে মেসি বক্সের বিরুদ্ধে ঢুকে পাস দেন। সেখান থেকে গোল করেন আলভারেজ। আট মিনিট পরেই ট্রেডমার্ক ভলিতে গোল করেন অ্যাঞ্জেলো ডি'মারিয়া। যিনি দ্বিতীয় গোল করতে ১১ মিনিট নেন। ৪৪ মিনিটে মেসি দলের চতুর্থ গোলটি করেন। বিপক্ষের খেলোয়াড়রা ঘিরে রাখলেও কোনও লাভ হয়নি। ড্রিবল করে দু'জনকে ছিটকে দিয়ে গোল করেন মেসি। যিনি শেষ পাঁচ ম্যাচে ১০ টি গোল করেন। তারপর ৬০ মিনিটে আর্জেন্টিনার পঞ্চম করেন জোয়াকিন কোরেয়া।

এমনিতে এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার যাত্রা শুরু হবে আগামী ২২ নভেম্বর থেকে। তাদের প্রথম ম্যাচ সৌদি আরবের বিরুদ্ধে। আর্জেন্টিনার গ্রুপ ‘সি’-তে আছে মেক্সিকো এবং পোল্যান্ডও। প্রস্তুতি ম্যাচে জয়ের পর আর্জেন্টিনা মিডফিল্ডার রড্রিগো ডি'পল জানান, 'আমরা আত্মবিশ্বাসী। অনেকের জন্যই এটা প্রথম বিশ্বকাপ, তাই প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ।

অন্যদিকে নিকোলাস ফাল্করাগের গোলে জিতেছে জার্মানি। ১-০ গোলে মাসকাটে পরাজিত হয় ওমান। দ্বিতীয়ার্ধে মাঠে ফাল্করাগকে নামানোর পর খেলায় গতি পায় জার্মানি। আক্রমণে এগিয়ে যেতে থাকে চারবারের বিশ্বকাপজয়ী জার্মানি। ইউশুফা মৌকোকো চমৎকার পারফরম্যান্স করেন। তাঁর একটি শট একটুর জন্য জালে জড়ায়নি। পোস্টে লেগে ফিরে আসে। মৌকোকোর তৈরি করা বলেই গোল করেন ফাল্করাগ। ২৯ বছরের এই ফাল্করাগ দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিলেন। তবে ইব্রাহিম আল মুখাইনির চমৎকার সেভ করেন।

তবে এইদিন জার্মানির রক্ষণভাগকে সামান্য দূর্বল নজরে আসে। ওমানের আল ঘাসানির আক্রমণে খেই হারায় জার্মানি। তবে আল ঘাসানির শট মিস হয়ে যায়। যা বিশ্বকাপের আগে দুশ্চিন্তায় রাখবে জার্মানিকে। কারণ গ্রুপ ‘ই’-তে জাপান, স্পেন এবং ক্রোয়েশিয়ার মতো দল আছে।

অন্যদিকে,  পোল্যান্ড বনাম চিলির ম্যাচে মাঠে ছিলেন না রবার্ট লেওয়ানডস্কি। বেঞ্চ থেকেই বসে গোটা খেলাটা দেখেন তিনি। এদিন পিয়াটেকের গোলে ১-০ গোলে চিলিকে হারিয়ে দেয় পোল্যান্ড। উল্লেখ্য, মেক্সিকোর সঙ্গে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন পোল্যান্ড।

অন্যদিকে আন্দ্রেজ ক্রামারিচের গোলে পরাজিত হয় সৌদি আরব। ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচকে ম্যাচের শেষ ২৫ মিনিট মাঠে দেখা যায়।মদ্রিচ গোল তৈরি করে দেন ক্রামারিচের জন্য। ৮২ মিনিটের গোলে জিতে যায় ক্রোয়েশিয়া।