২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৪৮:০৫ অপরাহ্ন


ধর্ষণে ব্যর্থ হয়ে কিশোরীকে হত্যা, দম্পতির যাবজ্জীবন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২২
ধর্ষণে ব্যর্থ হয়ে কিশোরীকে হত্যা, দম্পতির যাবজ্জীবন ফাইল ফটো


নারায়ণগঞ্জের ফতুল্লায় কিশোরীকে (১৬) ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যার ঘটনায় করা মামলায় এক দম্পতির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরও তিনমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া একই ঘটনায় আসামিদের মানবপাচার আইনে পাঁচ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায় আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পটুয়াখালীর কলাপাড়া এলাকার আব্দুল মজিদের ছেলে মো. স্বপন গাজী (৪৫) ও তার স্ত্রী আঁখি আক্তার তমা (৩৯)। তবে রায় ঘোষণার সময়ে দুইজনই পলাতক ছিলেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব জানান, ১০ সাক্ষীর সাক্ষ্যগ্রহণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেছেন। সেইসঙ্গে এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, দণ্ডপ্রাপ্তরা ২০১৩ সালের ১০ নভেম্বর রাতে ফতুল্লার দাপা ইন্দ্রাকপুর এলাকার একটি ভাড়া করা বাসায় ধর্ষণচেষ্টায় ব্যর্থ হয়ে বালিশ চাপা দিয়ে ওই কিশোরীকে হত্যা করেন। পরে এ ঘটনায় মামলা হয়। সেই মামলার বিচার কার্যক্রম শেষে আদালত আজ রায় ঘোষণা করেছেন।