২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৫৮:৫৯ পূর্বাহ্ন


পুঠিয়ায় স্বতন্ত্র প্রার্থী দুলালের জয়
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৮-০২-২০২২
পুঠিয়ায় স্বতন্ত্র প্রার্থী দুলালের জয় পুঠিয়ায় স্বতন্ত্র প্রার্থী দুলালের জয়


রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে হারিয়ে বড় জয় পেয়েছেন বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক দুলাল। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৩০৮৮ ভোট বেশি পেয়ে জয়ী হন।

গত ৫ জানুয়ারী ৫ম ধাপের বানেশ্বর ইউপির নির্বাচনে স্থগিত হওয়া একটি কেন্দ্রের ভোট গ্রহন আজ সোমবার (৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়। এতে মোট ১২ হাজার ৭২৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক দুলাল (আনারস)। এতে ৯ হাজার ৬৪৬ ভোট পেয়ে পরাজিত হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ (নৌকা)।

জানা গেছে, চলতি ইউপি নির্বাচনের পঞ্চম ধাপে গত ৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয় ওই ইউনিয়নে। ভোটগ্রহণ চলাকালে বেলা ১১টার দিকে নৌকা প্রতীকের লোকজন দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে জোর করে প্রবেশ করেন। পরে তারা বিভিন্ন বুথ ও ব্যালট পেপার দখল করে নৌকা প্রতীকে সিল মারেন।

এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক দুলালের লোকজন প্রতিবাদ করলে ওই ভোটকেন্দ্রের নির্বাচন স্থগিত ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদীন। ওই একটি কেন্দ্র বাদে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক দুলাল (আনারস) ২০০১ ভোট বেশি পেয়ে এগিয়ে ছিলেন।