১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৪৮:৪৬ অপরাহ্ন


বন্যহাতি তাড়াতে গিয়ে পিষ্ট হয়ে ভিলেজার নিহত
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২২
বন্যহাতি তাড়াতে গিয়ে পিষ্ট হয়ে ভিলেজার  নিহত বন্যহাতি তাড়াতে গিয়ে পিষ্ট হয়ে ভিলেজার নিহত


কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ভেওলা মানিকচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকায় হাতি তাড়াতে গিয়ে রহমত আলী নামে এক ভিলেজার বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত হয়েছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার ভোররাতে দলছুট একটি বন্যহাতি ভেওলা মানিকচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকার লোকালয়ে ঢুকে পড়ে। এতে স্থানীয় এলাকাবাসী আতঙ্কিত হয়ে চকরিয়া থানা ও ফাঁসিয়াখালি রেঞ্জে খবর দেন। খবর পেয়ে বনবিভাগের একদল কর্মী ও পুলিশ  ঘটনাস্থলে পৌঁছে ওই বন্যহাতিটিকে লোকালয় হতে তাড়ানোর জন্য বিভিন্নভাবে চেষ্টা চালান। এ সময় ডুলাহাজারা ইউনিয়নের রিংভং সোয়াজানিয়া এলাকার আবদুস সালামের ছেলে বন বিভাগের ভিলেজার রহমত আলী হাতিটিকে বনে ফেরাতে বাঁশের কঞ্চিতে আগুন জ্বালিয়ে তাড়ানোর চেষ্টা করেন। ওইসময় হাতিটি তাকে ধাওয়া করলে তিনি পাশের মরিচ ক্ষেতে পড়ে যান।

এ সময় হাতিটি তার দেহের বিভিন্ন স্থানে পায়ের চাপে পিষ্ট করে। তার থাকা বন বিভাগের লোকজন ও এলাকাবাসী তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। বিকেলেও বন্যহাতিটি এলাকায় অবস্থান করছে। হাতিটি অবস্থান করায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

এ বিষয়ে বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম বলেন, হাতি তাড়াতে গিয়ে এক ব্যক্তি নিহত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ ও বনবিভাগের লোকজন হাতিটিকে বনে ফেরাতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে উল্লেখ করেন তিনি।

রাজশাহীর সময় /এএইচ