২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:১০:০৪ পূর্বাহ্ন


বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গনপিটুনিতে আহত ১০ বিদ্যুৎকর্মী
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২২
বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গনপিটুনিতে আহত ১০ বিদ্যুৎকর্মী বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গনপিটুনিতে আহত ১০ বিদ্যুৎকর্মী


কুমিল্লার দেবীদ্বারে বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে গ্রাহকদের বেধরক লাঠিপেটায় ১০ পল্লী বিদ্যুৎ কর্মচারী মারাত্মক আহত হয়েছেন।

ওই ঘটনায় পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন দেবীদ্বার জোনাল কার্যালয়ের এজিএম আদিত্য চক্রবর্ত্তী বাদী হয়ে ৩জনকে এজহারভূক্ত ও অজ্ঞাতনামা ১০-১২জনকে অভিযুক্ত করে বৃহস্পতিবার দুপুরে দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেন।

বুধবার দুপুরে দেবীদ্বার উপজেলার এলাহাবাদ পূর্বপাপাড়া লিটন মেম্বারের বাড়ির নবী মিয়ার ৫ মাসের বকেয়া বিদ্যুৎ বিলের মিটার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলেই গ্রাহকরা বিদ্যুৎ কর্মীদের উপর লাঠি সোটা নিয়ে অতর্কিত হামলা ও বেধরক মারধরে ওই ঘটনাটি ঘটে।

সংবাদ পেয়ে দেবীদ্বার থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেন।

এ বিষয়ে স্থানীয়রা জানান, পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর দেবীদ্বার জোনাল কার্যালয়ের ৬ সদস্যের একটি দল এলাহাবাদ গ্রামের বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে যান। কয়েকটি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে নবী মিয়ার (৩৫) ৫ মাসের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বিদ্যুৎ বিভাগের লোক মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে আসায় বাধা দেন নবী মিয়া। পরে একই এলাকায় কর্মরত ৬ সদস্যের অপর একটি দল সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসেন। এসময় বিদ্যুৎ বিভাগের লোকের সাথে নবী মিয়ার কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে, এক পর্যায়ে বাড়ির অন্যান্য লোকজন একত্রিত হয়ে লাঠিসোটা নিয়ে বিদ্যুৎ কর্মীদের উপর অতর্কিত হামলা ও পিটিয়ে অন্তত ১০জনকে আহত করেন। সংবাদ পেয়ে পুলিশ ও বিদ্যুৎ বিভাগের আরো লোকজন এসে আহতদের উদ্ধার এবং পুলিশের উপস্থিতিতে বিদ্যুৎ কর্মীরা আরো বেশ কয়েকটি বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করেন। এসময় ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিল্লাল হোসেনের ঘরের মিটার ও খুলে নেন বিদ্যুৎ কর্মীরা।

বিদ্যুৎ অফিসের মিটার টেস্টার উজ্জ্বল কুমার রায় বলেন, ৫ মাসের বকেয়া বিল গ্রাহক নবী মিয়া দিবে না বলেন আবার মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে দিবেন না। পরে অন্যান্যদের সহযোগিতায় ঘর থেকে দা, লাঠিসোটা নিয়ে নিয়ে এসে আমাদের উপর আক্রমণ করে।

হামলায় আহতদের মধ্যে মিটার রিডার কাম ম্যাসেঞ্জার মোঃ রিজন মিয়া(৩৫), মোঃ রফিকুল ইসলাম(৫০), মন্টুদাস(৪৩),মোঃ আসাদ(২৫), মোস্তফা কামাল(৩৪), অহিদুর রহমান(৩৬), নাঈমুল ইসলাম ছাব্বির(২৩), মাসুদুর রহমান(৪০) মোঃ সাঈদুর রহমান(৩৮)। তাদের সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হয়। মোঃ রিজন মিয়া(২৩)’র অবস্থা আশংকাজন হওয়ায় তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে।

এ ব্যাপারে পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর দেবীদ্বার জোনাল অফিসের ডিজিএম দীপক সিংহ বলেন, বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করা আমাদের নিয়মিত অভিযান। বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে এলাহাবাদ আমাদের লোকদের অমানবিকভাবে মারধর করেন। কর্তব্যকাজে বাধাদান ও মারধরের ঘটনায় আমাদের এজিএম আদিত্য চক্রবর্তী বাদী হয়ে থানায় মামলা করেছেন।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, এ জাতীয় অভিযান পরিচালনাকালে পুলিশকে আগে ইনফর্ম করলে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটতো না।