২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:০৩:৫৪ পূর্বাহ্ন


সুনামগঞ্জে মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন পীর হাবিবুর রহমান
মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২২
সুনামগঞ্জে মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন পীর হাবিবুর রহমান পীর হাবিবুর রহমান।


সুনামগঞ্জে মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন দেশ বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনি এর নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান।

সোমবার (৭ ফেব্রুয়ারী) দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদ ও বিকাল ৩টায় নিজ গ্রাম মাইজবাড়িতে পৃথক জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সাংবাদিক পীর হাবিবুর রহমানের দাফন সম্পন্ন করা হয়।

দেশ বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমান মৃত্যুকালে স্ত্রী ডায়না নাজনিন, ছেলে আহনাফ ফাক্ষিণ অন্তর, মেয়ে রাইসা নাজ, বড় ভাই এডভোটেক পীর মতিউর রহমান, ছোট ভাই সুনামগঞ্জ ৪ (বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ সদর) আসনের এমপি এডভোকেট পীর ফজলুর রহমান ও এক বোনসহ অনেক গুনগ্রহী রেখে গেছেন।

জানা গেছে- সাংবাদিক পীর হাবিবুর রহমান ১৯৬৪ সালে ১৬ ফেব্রুয়ারী জন্মগ্রহণ করে। তার বাবার নাম রইছ আলী পীর, মা সৈয়দা রহিমা খানম। ৮ ভাই বোনের মধ্যে সাংবাদিক পীর হাবিবুর রহমান ছিলেন ৭ম। সুনামগঞ্জে জন্ম হলেও তিনি পড়ালেখা করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ে। ১৯৮৪ সালে রাষ্ট্রবিজ্ঞানে পড়ালেখা চলাকালীন সময় পীর হাবিবুর রহমান সাংবাদিকতা শুরু করেন। এরপর ১৯৮৬ সালে অনার্স ও ১৯৮৭ সালে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেন। তারপর ১৯৯২ সালে দৈনিক বাংলাবাজার পত্রিকায় যোগ দেন। সেখান থেকে দৈনিক যুগান্তর, দৈনিক আমাদের সময়, দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকা, দৈনিক মানবকণ্ঠ ও দৈনিক মানবজমিনসহ সর্বশেষ দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেন।

এছাড়াও সাংবাদিক পীর হাবিবুর রহমান নিউজ পোর্টাল পূর্বপশ্চিম বিডি নিউজের প্রতিষ্টাতা ছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রতিষ্টাতা সদস্য। সাংবাদিক সংগঠন ‘ ঢাকা রিপোর্টার্স ইউনিট’ এর সাংগঠনিক সম্পাদক ছিলেন। সাংবাদিক পীর হাবিবুর রহমান সাংবাদিকতার পাশাপাশি উপন্যাস ও কবিতা লিখতেন। তার লেখা ‘রাজনীতির অন্দও মহল’, ‘জেনারেলের কালো সুন্দরী’, ‘বলিউডের ট্র্যাজিক প্রেম’, ‘এক্সক্লুসিভ’, ‘পোয়েট অব পলিটিক্স’, ‘ভিউজ আনকাট’, ‘বুনোকে লেখা প্রেমপত্র’, ‘মন্দিরা’, ‘খবরের বারান্দা’, ‘অব দ্য রেকর্ড’, ‘টক অব দ্য প্রেস’ ছিল উল্লেখ্য যোগ্য।

উল্লেখ্য, গত শুক্রবার (৪ ফেব্রুয়ারী) সন্ধ্যায় রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক পীর হাবিবুর রহমান স্ট্রোক করলে সেখান থেকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৫ ফেব্রুয়ারী) বিকাল ৪টা ৮মিনিটে তিনি মৃত্যু বরণ করেন। 

রাজশাহীর সময় /এএইচ