২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৫:২৭:৫৫ পূর্বাহ্ন


যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে ৩ নভেম্বর জেল হত্যা দিবস পালিত
আবু হেনা:
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২২
যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে ৩ নভেম্বর জেল হত্যা দিবস পালিত যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে ৩ নভেম্বর জেল হত্যা দিবস পালিত


৩ নভেম্বর বৃহষ্পতিবার জেল হত্যা দিবস যথাযোগ্য মর্যাদার সাথে ও ভাবগাম্ভীর্য পরিবেশে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। 

কর্মসূচীসমূহের মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। 

এদিন সকাল সাড়ে ৯টায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১০টায় দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় মহানগর আওয়ামী লীগের অন্তর্গত থানা আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠন এবং নগরীর বিভিন্ন পেশাশ্রেণির ব্যক্তিবর্গ শহীদ কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করেন, ঢল নামে সাধারণ জনগণের। শহীদ কামারুজ্জামান এঁর সমাধী ফুলে ফুলে ভরে উঠে সকলের শ্রদ্ধা ও ভালোবাসায়। পুষ্পস্তবক অর্পণ সেখানে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

স্মরণ সভা ও দোয়া মাহফিলে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। 

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান, সাবেক প্রতিমন্ত্রী জিন্নাতুন নেসা তালুকদার, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা এবং মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। দোয়া পরিচালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উপদেষ্টাম-লীর সদস্য প্রফেসর বারকুল্লাহ বিন দুরুল হুদা।

এছাড়াও বেলা ১টায় দলীয় কার্যালয়ে ও নগরীর সকল এতিমখানা ও মাদ্রাসায় মানবভোজ বিতরণ করা হয়। নগরীর প্রত্যেক মসজিদে বাদ যোহর জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও সকল ওয়ার্ডে কোরআন তেলাওয়াত সম্প্রচার করা হয়।  

স্মরণ সভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, মাহ্ফুজুল আলম লোটন, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদত হোসেন, রেজাউল ইসলাম বাবুল, ডাঃ তবিবুর রহমান শেখ, নাঈমুল হুদা রানা, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার প্রমুখ।