১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৪১:৪৮ পূর্বাহ্ন


রামেকে করোনায় আর৩ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২২
রামেকে করোনায় আর৩ জনের মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। ছবি-রাজশাহীর সময়


রাজশাহী মেডিকেল (রামেক) কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে  তিনজন মারা গেছেন। এর মধ্যে দুজন রাজশাহীর বাসিন্দা এবং অন্যজনের বাড়ি বগুড়ায়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালের আইসিইউ, ১৬ ও ২৯/৩০ নং ওয়ার্ডে একজন করে তিনজন রোগী মারা গেছেন। এদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৭০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৯ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ জন।

বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৮ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ২ জন, সিরাজগঞ্জের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ৬১টিতে। একই দিনে রামেক ল্যাবে ২৮১টি নমুনা পরীক্ষায় ৭০টিতে করোনা ধরা পড়েছে। 

রাজশাহী জেলার ২১১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৪৯টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ২৭ দশমিক ৫৭ শতাংশ। একই ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৬৯টি নমুনা পরীক্ষায় ২১ টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৪৩ শতাংশ। 

রাজশাহীর সময় /এএইচ