২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৫৪:২৮ পূর্বাহ্ন


ছবি এডিট করে ব্ল্যাকমেইল, প্রেমিককে পুলিশের হাতে দিল প্রেমিকা
সুমাইয়া তাবাসুম:
  • আপডেট করা হয়েছে : ২৭-১০-২০২২
ছবি এডিট করে ব্ল্যাকমেইল, প্রেমিককে পুলিশের হাতে দিল প্রেমিকা ছবি এডিট করে ব্ল্যাকমেইল, প্রেমিককে পুলিশের হাতে দিল প্রেমিকা


ফেসবুকে পরিচয় ধিরে ধিরে সেই পরিচয় গড়ায় প্রেমে। সেই সুযোগকে কাজে লাগিয়ে প্রেমিকাকে ব্ল্যাকমেল করতে শুরু করে প্রেমিক। প্রেমিকার ছবি এডিট করে সেটা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হবে বলে ব্ল্যাকমেল করতে থাকে প্রেমিক। এই পরিস্থিতিতে পুলিশ ডেকে প্রতারক প্রেমিককে ধরিয়ে দিলেন প্রেমিকা। ভারতের জলপাইগুড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, জলপাইগুড়ির বাসিন্দা ওই যুবতীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় তথ্যপ্রযুক্তি কর্মী যুবকের। এই পরিচয়ই তাঁদের মধ্যে প্রণয়ের সম্পর্ক তৈরি করে। বাড়তে থাকে ঘনিষ্ঠতাও। কিছুদিন পর সম্পর্কের সুযোগ নিয়ে প্রেমিকাকে ব্ল্যাকমেল শুরু করে প্রেমিক। এমনকী প্রেমিকার ছবি ফেসবুক থেকে নিয়ে সেগুলি বিকৃত করে হট–পিকে পরিণত করা হয়। আর সোশ্যাল মিডিয়ায় সেগুলি ভাইরাল করার হুমকি দিয়ে মোটা টাকা আদায় করে।

প্রেমিকা যুবতী বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। তাই প্রেমিক যুবকটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চায়। কিন্তু ওই যুবক বিভিন্নভাবে তাঁকে উত্যক্ত করতে থাকে। অবশেষে অন্য কোনও পথ না দেখে পুলিশের দ্বারস্থ হয় যুবতী প্রেমিকা। তিনি অভিযোগ দায়ের করেন জলপাইগুড়ি সাইবার থানায়। আর প্রেমিক–যুবককে পুলিশের হাতে তুলে দিতে নিজেই ফাঁদ পাতেন। দেখা করার কথা বলে তাঁকে জলপাইগুড়ি ডাকেন। সেখানে আসার পরই তাকে ধরে ফেলে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ওই প্রতারক প্রেমিকের নাম পীযূষ মিশ্র। গ্রেফতার প্রতারক প্রেমিককে জলপাইগুড়ি আদালতে সোপর্দ করেছে পুলিশ। তাকে দু’দিনের পুলিশ হেফাজত দিয়েছেন আদালত।