১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:১০:২৬ পূর্বাহ্ন


দোকানিকে কুপিয়ে হত্যায় আসামির যাবজ্জীবন
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৭-১০-২০২২
দোকানিকে কুপিয়ে হত্যায় আসামির যাবজ্জীবন দোকানিকে কুপিয়ে হত্যায় আসামির যাবজ্জীবন


চট্টগ্রামের পটিয়া উপজেলায় দোকানিকে কুপিয়ে হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ এ রায় দিয়েছেন। এ ছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় আরেক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত মো. শাহা আলম কক্সবাজার জেলা উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পিঞ্জিরকুল গ্রামের বাসিন্দা।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেলা আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর রুবেল পাল বলেন, সাক্ষীদের সাক্ষ্য আদালতের কাছে সন্দেহাতীতভাবে প্রমাণ হয়েছে। এ জন্য আদালত শাহা আলমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও  ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

এ ছাড়া অন্য এক ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ মামলার অপর আসামি কামাল হোসেনের বিষয়ে কোনো তথ্যপ্রমাণ পাওয়া যায়নি। এ জন্য আদালত তাকে খালাস দিয়েছেন।

জানা যায়, ২০১৪ সালের ১২ মার্চ ভোরে দোকানের ভেতর ঘুমিয়ে থাকা ইসহাককে নামাজ পড়ার জন্য ডাকতে গিয়ে স্থানীয় মসজিদের মোয়াজ্জিন ভেতর থেকে অন্যরকম এক শব্দ শুনতে পান। পরে তালা ভাঙা ও দরজা খোলা পেয়ে তিনি ভেতরে গিয়ে দেখেন ইসহাক মারাত্মক জখম অবস্থায় কাতরাচ্ছেন। পরে তার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। ২৭ মার্চ চিকিৎসাধীন অবস্থায় ইসহাক মারা যান।