২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:১০:১০ অপরাহ্ন


প্রত্যেক সেক্টরে মাদকের প্রভাব পড়ছে: র‍্যাব মহাপরিচালক
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২২
প্রত্যেক সেক্টরে মাদকের প্রভাব পড়ছে: র‍্যাব মহাপরিচালক প্রত্যেক সেক্টরে মাদকের প্রভাব পড়ছে: র‍্যাব মহাপরিচালক


প্রত্যেকটি সেক্টরে মাদকের প্রভাব পড়ছে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।  তিনি বলেছেন, প্রত্যেকটি সেক্টরে মাদকের প্রভাব পড়ছে।

ডোপটেস্ট করার মাধ্যমে আমরা জানতে পারছি প্রত্যেকটি ডিপার্টমেন্ট থেকে শুরু করে শিক্ষক পর্যন্ত মাদকের সঙ্গে জড়িত।  

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টোলারেন্স ঘোষণা করেছেন। সেই জিরো টোলারেন্সকে সামনে রেখেই র‍্যাব মাদকের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালন করে আসছে। যেখানে মাদক থাকে সেখানে অবৈধ অস্ত্রসহ নারী পাচারের মতো নানা অপকর্ম হয়ে থাকে। কোনো মাদক ব্যবসায়ীকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

বুধবার (২৬ অক্টোবর)  সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‍্যাব-১১- এর সদর দপ্তরে বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারহানা ফেরদৌস, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট এবং জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারের (প্রসিকিউশন) উপস্থিতিতে প্রায় ৩৭ কোটি টাকার বিদেশি মদ ধ্বংস করা হয়। এতে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

এর আগে গত ২৩ জুলাই র‍্যাবের অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধভাবে আমদানিকৃত দুটি কন্টেইনার টেইলারে তল্লাশি চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের ৩৬ হাজার ৮১৬ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ৩৭ কোটি টাকা। এই অবৈধ চালান আমদানি কারবারের সাথে জড়িতদের ঢাকার ওয়ারীস্থ বাসায় অভিযান চালিয়ে বিপুল অংকের নগদ দেশি এবং বিদেশি মুদ্রা জব্দ করা হয়।  

অভিযানে মো. নাজমুল মোল্লা (২৩), মোঃ সাইফুল ইসলাম সাইফুল (৩৪) কে গ্রেফতার করা হয়। এরই ধারাবাহিকতায় গত ২৪ জুলাই সকালে বিমানবন্দর এলাকা হতে এই চক্রের অন্যতম হোতা আব্দুল আহাদকে (২২)  গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত বর্ণিত মাদক আমদানি ও বিপণনের সঙ্গে তার সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য প্রদান করে।

তিনি আরও বলেন, মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান পরিচালনার পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।  

এসময় আরও উপস্থিত ছিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইমরান মোল্লা, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুর রহমান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নূর মোহসিন, র‍্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমুখ।