২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০২:৪৯:৫৫ অপরাহ্ন


সাগর থেকে ৩৮০ কিমি দূরে সিতরাং!
সুমাইয়া তাবাসুম:
  • আপডেট করা হয়েছে : ২৪-১০-২০২২
সাগর থেকে ৩৮০ কিমি দূরে সিতরাং! সাগর থেকে ৩৮০ কিমি দূরে সিতরাং!


সিতরাং ক্রমশ এগিয়ে আসছে ভূখণ্ডের দিকে। দক্ষিণবঙ্গ ছুঁয়ে বাংলাদেশের দিকে চলে যাবে এই ঘূর্ণিঝড়। তবে এর প্রভাবে উপকূলবর্তী জেলাগুলিতে ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার সকাল থেকেই পাল্টে গেছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলির আবহাওয়ার রূপ। শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টি, বইছে দমকা হাওয়া। এখন কতদূরে সিতরাং? আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, সাগরদ্বীপ থেকে মাত্র ৩৮০ কিলোমিটার দূরে রয়েছে ।

এদিন সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, “বর্তমানে এই ঘূর্ণিঝড় উত্তর-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ থেকে ৩৮০ কিমি দূরে রয়েছে সিতরাং। আর বাংলাদেশের বরিশাল থেকে ৫২৮ কিমি দূরে। আগামী ১২ ঘণ্টার মধ্যে এটি আরও ঘনীভূত হবে।”

মূলত ২৪ ও ২৫ তারিখ সকাল পর্যন্ত এই ঝড়ের প্রভাব থাকবে। হাওয়া অফিস সূত্রের খবর, দুই ২৪ পরগনায় আজ রাত থেকেই বাড়বে ঝড়ের গতি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, ঘণ্টায় ৯০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া। আর কলকাতা, হাওড়া, হুগলিতে সেই হাওয়া বইতে পারে ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিমি বেগে। মঙ্গলবার সকালে ঝোড়ো হাওয়ার গতি আরও কিছু বাড়তে পারে বলে সতর্ক করল আবহাওয়া দফতর।