২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:৩০:০৭ অপরাহ্ন


রাবির চারুকলায় অনুষ্ঠিত হলো শহীদ হিমেল স্মরণসভা ও দোয়া মাহফিল
আল্-মারুফ, রাবি প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৬-০২-২০২২
রাবির চারুকলায় অনুষ্ঠিত হলো শহীদ হিমেল স্মরণসভা ও দোয়া মাহফিল রাবির চারুকলায় অনুষ্ঠিত হলো শহীদ হিমেল স্মরণসভা ও দোয়া মাহফিল


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের আয়োজনে শিল্পাচার্য জয়নুল আবেদিন একাডেমিক ভবনের প্রাঙ্গনে শহীদ মাহমুদ হাবিব হিমেল এর স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকাল পাঁচ ঘটিকায় এই স্মরণসভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চারুকলা অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ আলী। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোঃ জাকারিয়া এবং উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ সুলতান-উল-ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টা, বিশ্ববিদ্যালয়ের এবং চারুকলার অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও শহীদ হিমেলের বন্ধুবান্ধব ও আত্মীয় পরিজন। 

এ সময় শহীদ হিমেল সম্পর্কে ছোট পরিসরে কিছু বলা হয় ও হিমেলের আত্মার মাগফিরাতের জন্য কুরআনের কিছু অংশ তিলাওয়াত করা হয়, দুরুদ পাঠ করা হয় ও মোনাজাতে দোয়া করা হয়। 

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) আনুমানিক রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনের মোড়ে ট্রাক চাপায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল। 

রাজশাহীর সময় /এএইচ