২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:০৮:৩২ অপরাহ্ন


ফুলবাড়ী গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন কল্পে সংবাদ সম্মেলন
আফরোজ জাহান সেতু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২২
ফুলবাড়ী গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন কল্পে সংবাদ সম্মেলন ফুলবাড়ী গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন কল্পে সংবাদ সম্মেলন


দিনাজপুরের ফুলবাড়ী গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন কল্পে প্রচার উপ-কমিটির উদ্যোগে গতকাল শনিবার (২২ অক্টোবর) সকাল ১১টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

ফুলবাড়ী গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়ের হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শতবর্ষ উদযাপন প্রচার উপ-কমিটির আহবায়ক এস.এম আব্দুল্লাহ নুরুজ্জামান জামান। 

লিখিত বক্তব্যে জানানো হয়, ফুলবাড়ী গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়টি ১৯২০ সালে প্রতিষ্ঠালাভ করে ২০২০ সালে শতবর্ষে পদার্পণ করে। কিন্তু বৈশ্বিক মহামারী করোনার কারণে সে সময় শতবর্ষ উদযাপন করা যায়নি। এ কারণে বর্তমানে বৈশ্বিক পরিবেশ স্বাভাবিক হওয়ায় চলতি বছরের ২৪-২৫ ডিসেম্বর দুইদিন ব্যাপী ফুলবাড়ীর ঐতিহ্যবাহী গোলাম মোস্তফা (জি.এম) পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করা হবে। এজন্য বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের নিবন্ধন (রেজিষ্ট্রেশন) কার্যক্রম চলছে। আগামী ৩১ অক্টোবর তারিখ পর্যন্ত এই নিবন্ধন (রেজিষ্ট্রেশন) কার্যক্রম অব্যাহত থাকবে। 

শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে বিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার পাশপাশি প্রাক্তন শিক্ষার্থীদের অতিত শিক্ষা জীবনের স্মৃতিচারণ করা হবে। স্মরণ করা হবে ইতোমধ্যে যারা পরলোক গমন করেছে সেই সব শিক্ষক ও শিক্ষার্থীদেরকে। সব মিলিয়ে অনুষ্ঠানটিতে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত করা হবে। এ জন্য বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদেরসহ ফুলবাড়ীর সর্বস্তরের সুধিজনের সার্বিক সহযোগিতা কামনা করা হচ্ছে উপদযাপন কমিটির পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, প্রচার উপ-কমিটির সদস্য সচিব অমিত সরকার। এ সময় শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ও ফুলবাড়ী পৌরসভার মেয়র মাহমুদ আলম লিটন, নিবন্ধন উপ কমিটির আহবায়ক প্রকৌশলী লুতফুল হুদা চৌধুরী লিমন, শতবর্ষ উদযাপন কমিটির সদস্য বিদ্যালয়ের প্রধান শিক্ষিক তোজাম্মেল হক, সদস্য সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু, সহকারী অধ্যাপক খুরশিদ আলম নাদিম, মোস্তাক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।