০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৪:৩০:১৬ পূর্বাহ্ন


তালাইমারী দারুল-উলুম দাখিল মাদ্রাসার ঢালাই ভেঙ্গে পড়ে তিন নির্মান শ্রমিক আহত, কাজের মান নিয়ে প্রশ্ন ?
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০৬-০২-২০২২
তালাইমারী দারুল-উলুম দাখিল মাদ্রাসার ঢালাই ভেঙ্গে পড়ে তিন নির্মান শ্রমিক আহত, কাজের মান নিয়ে প্রশ্ন ? তালাইমারী দারুল-উলুম দাখিল মাদ্রাসার ঢালাই ভেঙ্গে পড়ে তিন নির্মান শ্রমিক আহত, কাজের মান নিয়ে প্রশ্ন ?


৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে রাজশাহী মহানগরীর তালাইমারী দারুল-উলুম দাখিল মাদ্রাসা। কিন্তু কাজের শুরুতেই ঢালাই ভেঙ্গে পড়ে তিনজন নির্মান শ্রমিক আহত হয়েছেন। বর্তমানে তারা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি রয়েছে। 

আহতরা হলেন, নির্মান শ্রমিক সজল (১৭) ও হজরত (২৮), অপর এক শ্রমিকের নাম পাওয়া যায়নি। 

রোববার (৬ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় মহানগরীর তালাইমারী বাঁদুড়তলা এলাকায় অবস্থিত তালাইমারী দারুল-উলুম দাখিল মাদ্রাসার নির্মান করা চলাকালীন সময় ঢালাই ভেঙ্গে পড়ে এ দূর্ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা জড়ো হলে কৌশলে পালিয়ে যায় ঠিকাদারের লোক।

একাধিক স্থানীয়দের অভিযোগ কাজের মান ভাল হচ্ছে না। সবে মাত্র নিচতলার ছাদ ঢালাই হয়েছে। কিন্তু বিভিন্ন সাইডে খোয়া বেরিয়ে রয়েছে। সিমেন্টের ভাগ ও খোয়ার মান নিয়ে রয়েছে তাদের নানা অভিযোগ। তারা আরও বলেন, ঠিকাদারকে কখনই সাইডে আসতে দেখা যায় না। ঢালাই ভেঙ্গে পড়ার পরপরই মোটরসাইকেল রেখে ঠিকাদারের লোক পালিয়ে গেছে। আহত তিনজন শ্রমিককে স্থানীয়রাই উদ্ধার করে রামেকে ভর্তি করেছে বলেও জানান তারা।

তালাইমারী দারুল-উলুম দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য মোঃ আবু সাইদ জানান, দুপুর ১২টার দিকে ঢালাইয়ের কাজ করছিলো নির্মার শ্রমিকরা। হাটাৎ ঢালাই ভেঙ্গে পড়ে যায়। এতে তিনজন শ্রমিক গুরুত্বর আহত হন। পরে তাদের উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা রামেকে চিকিৎসাধিন রয়েছে। 

তিনি আরও বলেন, গত সেপাটম্বর ২০২১ সালে এই মাদ্রাসার কাজ শুরু হয়। ভবনটি হবে ৪র্থ তলা। ভবনটি নির্মানে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি টাকা। কাজটি একটি ঠিকাদারী প্রতিষ্ঠান করছে। ঠিকাদার কাজের সাইডে আসেন না। তার নিয়োগকৃত লোকেরা মাদ্রাসার কাজের তদারকি করেন। তবে প্রতিষ্ঠাতা সদস্য অজ্ঞাত কারনে তিনি ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম এবং ঠিকাদারের নাম এড়িয়ে যান। 

রাজশাহীর সময় / এম জি