২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩৯:২৫ পূর্বাহ্ন


ছাত্রলীগের ১৪ নেতার নামে ছাত্র অধিকার পরিষদের মামলার আবেদন
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২২
ছাত্রলীগের ১৪ নেতার নামে ছাত্র অধিকার পরিষদের মামলার আবেদন ফাইল ফটো


চলতি মাসের ৭ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামসহ অজ্ঞাত ৪০-৫০ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামীন মোল্লা। আজ মঙ্গলবার (১৮ আক্টোবর) সকাল ১০টায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এই আবেদন করা হয়।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফিউদ্দিন বাদীর জবানবন্দি রেকর্ড করেন, তবে তিনি কোনো আদেশ দেননি। কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামীন মোল্লা।

তিনি বলেন, 'সকাল ১০টায় আমি মামলার আবেদন করি। ম্যাজিস্ট্রেট আমার জবানবন্দি রেকর্ড করেছেন। তিনি (ম্যাজিস্ট্রেট) বলেছেন, এটা পর্যালোচনাধীন অবস্থায় থাকল। পরবর্তী সময়ে এর আদেশ দেবেন। '

মামলার আবেদনে বলা হয়েছে, ‘গত ৭ অক্টোবর আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে স্মরণসভায় রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। ’

মামলার আবেদনে যে ১৪ জন ছাত্রলীগ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন— মাহবুব খান, আমিনুর রহমান, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাঁধন, শাকিল মিয়া, তানভীর হাসান সৈকত, রনি মোহাম্মদ, রাহিম সরকার, কামাল উদ্দিন রানা, রুবেল হোসেন, নাহিদ হাসান, কাজী ইব্রাহিম ও আরিফ শাহরিয়ার।