২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৪:৪২:০৪ অপরাহ্ন


বিশ্বকাপের আগে ব্রাজিল দলে ইনজুরির থাবা!
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২২
বিশ্বকাপের আগে ব্রাজিল দলে ইনজুরির থাবা! ফাইল ফটো


দুয়ারে যখন কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ তখনই চোটে ঘায়েল ফেবারিট দলগুলো। লাতিন পরাশক্তি আর্জেন্টিনার পর এবার ব্রাজিলেও ইনজুরির থাবা। অনুশীলনে লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোর ইনজুরির পর এবার আরেক ব্রাজিলিয়ান পড়েছেন ইনজুরিতে।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার (১৫ অক্টোবর) এভারটনের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়েছে টটেনহ্যাম। লন্ডনের ক্লাবটি জয় পেলেও ইনজুরিতে পড়েছেন দলের ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিচার্লিসন। বিশ্বকাপের একমাস আগে এমন ইনজুরি ভাবাচ্ছে তার দল টটেনহ্যামের পাশাপাশি ব্রাজিলকেও। 

এই চোটে অনিশ্চিত হয়ে পড়েছে তার বিশ্বকাপ খেলা। নিজের সাবেক দলের বিপক্ষে ম্যাচ শেষে  ব্রাজিলিয়ান গণমাধ্যম ইএসপিএন ব্রাসিলকে রিচার্লিসন বলেন, 'এটা বলা কঠিন, এটা আমার স্বপ্নের কাছাকাছি। এর আগেও আমি একই ধরনের আঘাত ভোগ করেছি। যার ফলে দুই মাস মাঠের বাহিরে ছিলাম। আগামীকাল (রোববার) আমার একটা পরীক্ষা করব। কিন্তু এমনকি এখন হাঁটতেও ব্যথা হচ্ছে। তারপরও আমাকে কাতার যাওয়ার জন্য ইতিবাচক চিন্তা করতে হবে।'

২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড ক্লাবের পাশাপাশি জাতীয় দলেও আলো ছড়িয়ে যাচ্ছেন। ব্রাজিলের জার্সিতে ৩৮ ম্যাচে ১৭ গোল করেছেন এই স্ট্রাইকার। কাতার বিশ্বকাপে ব্রাজিল দলের সেরা তিন স্ট্রাইকারের একজন এই রিচার্লিসন। 

এদিকে লিভারপুলের হয়ে অনুশীলনের সময় বাম ঊরুতে চোট পেয়েছেন আর্থার মেলো। তবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে এ ব্যাপারে স্পষ্ট করে কিছু বলা হয়নি। যদিও এটা বুঝতে পারছেন হয়তো বিশ্বকাপে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

আর্থার মেলো বলেন, 'দুঃখজনকভাবে, আপনারা সবাই জানেন আমার বাম ঊরুর চোট আমাকে বেশ কিছু দিনের জন্য খেলার বাইরে নিয়ে গেছে।