২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:১৯:২৭ অপরাহ্ন


বলিউডের নোংরা কেচ্ছা ফাঁস করলেন অভিনেত্রী নার্গিস
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২২
বলিউডের নোংরা কেচ্ছা ফাঁস করলেন অভিনেত্রী নার্গিস নার্গিস ফাকরি। ফাইল ফটো


বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নার্গিস ফাকরি, শুধু বলিউডেই নয় নজর কাড়ছেন হলিউডেও। এদিন এক সাক্ষাৎকারে দর্শকদের সামনে তুলে ধরলেন বলিউড ইন্ডাস্ট্রির কিছু অন্ধকার দিক যা শুনলে অবাক হবেন আপনিও।

যদিও এখন শুধু বলিউড অভিনেত্রী বলা চলে না, তিনি এখন হলিউডেও ফেলেছেন প্রভাব।তিনি হলেন বলিউডের অন্যতম ডিভা নার্গিস ফাকরি। প্রায় আট বছর ধরে বলিউডে সক্রিয় থেকেছেন এই অভিনেত্রী। ৪২ বছর বয়সী এই অভিনেত্রী সম্প্রতি এক সাক্ষাৎকারে দর্শকদের সামনে তুলে ধরলেন তার কিছু অনন্য অভিজ্ঞতার কথা।

ওই সাক্ষাৎকারে নার্গিস বলেন, "নতুন সংস্কৃতিকে কীভাবে কৌশল করতে হয় তা আমি জানতাম না। যেহেতু আমি আমার কাজের বিষয়ে সৎ ছিলাম, তাই আমাকে নানা সময়ে নানাভাবে বোঝানো হয়েছিল এটা ঠিক নয়। এমনকি আপনি না চাইলেও আপনাকে অপরিচিত লোকজনের সাথে আলাপ করতে হবে। আপনাকে বলিউড ইন্ডাস্ট্রির মারপ্যাঁচের মুখোমুখি হতে হবে, যা আমি করতে পারিনি। যেকারণে আমাকে প্রফেশনাল বলতে অস্বীকার করতেন অনেকেই।"

নার্গিস আরও বলেন, "আমি ৮ বছর ধরে প্রতিদিন কাজ করেছি। আমি খুব কমই আমার পরিবারের সাথে দেখা করতে পেরেছি। প্রফেশনের এই টানাপোড়েনে আমার মধ্যে মানসিক চাপ সৃষ্টি হতে থাকে এবং আমি অসুস্থ বোধ করতে শুরু করি। ফলে আমার নানান শারীরিক সমস্যা শুরু হয়। আমি কি রীতিমতো বিষণ্নতায় ছিলাম।হ্যাঁ এই বিষন্নতা শব্দটি ব্যবহার করাই যেতে পারে।  আমি আমার এই  পরিস্থিতি নিয়ে যথেষ্ট অসন্তুষ্ট ছিলাম যেকারণে মাঝে মাঝে নিজেকে জিজ্ঞাসা করতাম আমি এখনও এখানে কী করছি? তারপর আমি নিজেকে সুস্থ করতে দুই বছর বিরতি নিয়েছিলাম।"

নার্গিস ফাকরি বর্তমানে আমেরিকান অভিনেত্রীও বটে। কিন্তু হিন্দি সিনেমার বহু ছবিতে কাজ করেছেন তিনি। ২০১১ সালে, ইমতিয়াজ আলী পরিচালিত রণবীর কাপুরের সঙ্গে 'রকস্টার' সিনেমা  দিয়ে নার্গিস তার বলিউডে আত্মপ্রকাশ করেন।  এই ছবির জন্য, তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ও পান।

নার্গিস পরবর্তীতে জন আব্রাহামের বিপরীতে রাজনৈতিক মুভি 'মাদ্রাজ ক্যাফে'-তে অভিনয় করেন, যেটি পরিচালনা করেন সুজিত সরকার। তিনি  'ম্যায় তেরা হিরো', 'আজহার', 'হাউসফুল 3', 'তোরবাজ'-এর মতো ব্লগব্লাস্টার হিন্দি ছবিতে কাজ করেছেন।বর্তমানে, তিনি অবশ্য ব্যস্ত রয়েছেন পবন কল্যাণ অভিনীত তেলেগু ছবি 'হরি হারা ভিরা মাল্লু'-এর শুটিংয়ে যার পরিচালনায় রয়েছেন কৃষ জাগারলামুদি। আসন্ন এই তেলেগু ছবিটি ২০২৩ সালের ৩০ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।