২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২৫:৪২ অপরাহ্ন


বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজের ট্রফি পাকিস্তানের ঘরে
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২২
বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজের ট্রফি পাকিস্তানের ঘরে ফাইল ফটো


বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডকে উড়িয়ে শিরোপা জিতে নিলো বাবর আজমদের পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে কেন উইলিয়ামসনের দারুণ অর্ধশতকে পাকিস্তানকে ১৬৪ রানের লক্ষ্য দেওয়া নিউজিল্যান্ড। তবে শেষের দিকে ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে জয় তুলে নেয় পাকিস্তান।

শুক্রবার (১৪ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ৮টায় টসে জিতে ক্রাইস্টচার্চে ফিল্ডিং নেয় পাকিস্তান। টপ অর্ডারে খুব একটা ভালো ফল না পেলেও মিডল অর্ডার দৃঢ়তার ঝড় দেখিয়েছেন তারা। ১৯ ওভার ৩ বলে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান করে নিজেদের ঘরে তুলে নেয় বাংলাওয়াশ সিরিজের ট্রফি।

১৫তম ওভার পর্যন্ত খেলা অনেকটাই নিউজিল্যান্ডের নিয়ন্ত্রণে ছিলো। ৩৬ বলে পাকিস্তানের প্রয়োজন ছিল ৬৭ রান। তবে ১৫তম ওভারটিতেই ম্যাচের গতি পরিবর্তন করে দেন হায়দার আলি এবং মোহাম্মদ নওয়াজ।

শোধির ওভারে ২৫ রান তুলে নেন তারা। ফলে জয়ের জন্য প্রয়োজন পড়ে ৩০ বলে ৪২ রানের। শেষ ওভারের ৩য় বলে ছক্কা হাকিয়ে ৫ উইকেটে জিতে যায় পাকিস্তান।

পাকিস্তানের হয়ে ২২ বলে দুই চার ও তিন ছক্কায় সর্বোচ্চ ৩৮ রান সংগ্রহ করেন অপরাজিত থাকেন মোহাম্মদ নওয়াজ। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ২৯ বলে চার চারে ৩৪ রান, হায়দার আলী ৩১ রান, অধিনায়ক বাবর আজম ১৫ ও ইফতেখার ২৫ রান তুলেন।

কিউইদের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল। এছাড়া টিম সাউদি, ব্লেয়ার টিকনার ও ইশ সোধি একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে, প্রথম ইনিংসে ম্যাচ শুরুর প্রথম ওভারেই কিউই শিবিরে আঘাত হানেন পেসার নাসিম শাহ। সাজঘরে ফেরান ফিন অ্যালেনকে। ৬ষ্ঠ ওভারে আরেক ওপেনার ডেভন কনওয়েকে ফেরান হারিস রউফ। ৪৭ রানে হারায় দুই উইকেট।

এরপর গ্লেন ফিলিপকে নিয়ে রানের তরী এগিয়ে নিতে থাকেন কেন উইলিয়ামসন। ১২তম ওভারের তৃতীয় বলে ফিলিপকেও হারায় কিউইরা। এছাড়া মার্ক চ্যাপম্যান ১৯ বলে ২৫ ও জিমি নিশাম ১০ বলে ১৭ রান করেন। শেষের দিকে পাকিস্তানের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেটে ১৬৩ রানে থেমে যায় কিউইদের ইনিংস।