২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:৩৩:৫০ অপরাহ্ন


ILT20 ট্রফি উন্মোচন
সংযুক্ত আরব আমিরাত, দুবাই
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২২
ILT20 ট্রফি উন্মোচন ফাইল ফটো


শেখ নাহায়ান মাবারক আল নাহায়ান, সহনশীলতা ও সহাবস্থানের মন্ত্রী এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান, আজ সন্ধ্যায় লীগ স্টেকহোল্ডার এবং ক্রিকেট-গ্রেটদের অংশগ্রহণে আয়োজিত একটি ILT20 স্টেকহোল্ডারদের অনুষ্ঠানে ILT20 ট্রফি উন্মোচন করেন।

রৌপ্য ট্রফি এমন প্রভাবগুলিকে একত্রিত করে যা সংযুক্ত আরব আমিরাতের সমৃদ্ধ ঐতিহ্য এবং সংস্কৃতিকে প্রতিফলিত করে এবং সম্মান করে। এই প্রভাবের নেতৃত্ব দিচ্ছেন সংযুক্ত আরব আমিরাতের মহিমান্বিত আইকন এবং শ্রদ্ধেয় জাতীয় পাখি – বাজপাখি,

যার টিয়ারড্রপ আকৃতি ট্রফির আকার তৈরি করে, যখন সাতটি আমিরাত (ইউএই) একটি 7-পয়েন্টের মুকুটের মধ্য দিয়ে বোনা হয়, যার দ্বারা অনুপ্রাণিত বালির টিলার আকার তেল মোরেবের অবিশ্বাস্য বালি (আল ধাফরা, আবু ধাবি) – বিশ্বের উচ্চতম টিলা হিসাবে বিবেচিত, যা ট্রফির চূড়ান্ত হিসাবে গর্বের সাথে একটি ক্রিকেট বল আঁকড়ে ধরে থাকে।

এবং, সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে বিখ্যাত ল্যান্ডমার্ক, বুর্জ খলিফাকে নির্দেশ করে, ট্রফিটি দাঁড়িয়েছে 830 মিমি, যা বুর্জ খলিফার উচ্চতাকে প্রতিফলিত করে যা মাটি থেকে ডগা পর্যন্ত 830 মি।

এমিরেটস ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক মুবাশ্বির উসমানী বলেন; “এটি একটি উত্তেজনাপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ মাইলফলক যে এই ইভেন্টে ILT20 ট্রফির আত্মপ্রকাশ হয়েছে, এবং আজ সন্ধ্যায় আমাদের লিগের সম্মানিত স্টেকহোল্ডারদের মধ্যে এটি করা আনন্দের বিষয়।”

“এটাও খুব আনন্দের ছিল যে কিংবদন্তি ক্রিকেটাররাও এই ঐতিহাসিক ঘটনার উদযাপন এবং স্মরণে অংশ নিতে পারে।”

ক্রিকেটের সবচেয়ে স্বতন্ত্র ট্রফিগুলির মধ্যে একটি উন্মোচনের সাক্ষী ছিলেন, জয় মেহতা (আবু ধাবি নাইট রাইডার্স), পল ভয়গট (ডেজার্ট ভাইপার্স), কিরণ গ্র্যান্ডি (দুবাই ক্যাপিটালস), প্রণব আদানি (গাল্ফ জায়ান্টস), নিখিল মেসওয়ানি (মালিক – এমআই এমিরেটস),

রাজেশ শর্মা (শারজাহ ওয়ারিয়র্স), এবং পুনিত গোয়েঙ্কা (জি এন্টারটেইনমেন্ট এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস), পাশাপাশি ক্রিকেট-গ্রেট ডোয়াইন ব্রাভো, ওয়াসিম আকরাম, সাইমন ডল, রবিন উথাপ্পা এবং ব্রেট লি।

ফ্র্যাঞ্চাইজি-স্টাইলের টুর্নামেন্ট – ইন্টারন্যাশনাল লিগ T20 – 6 টি দল নিয়ে গর্ব করা এবং 34 টি ম্যাচ সংযুক্ত আরব আমিরাত জুড়ে খেলা হবে – 2023 সালের জানুয়ারিতে আত্মপ্রকাশ করবে।