১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৫৮:৫৮ পূর্বাহ্ন


রাজশাহীর ৪ ব্যক্তি স্বর্ণপদকসহ পাচ্ছেন বঙ্গবন্ধু কৃষি পুরস্কার
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২২
রাজশাহীর ৪ ব্যক্তি স্বর্ণপদকসহ পাচ্ছেন বঙ্গবন্ধু কৃষি পুরস্কার রাজশাহীর ৪ ব্যক্তি স্বর্ণপদকসহ পাচ্ছেন বঙ্গবন্ধু কৃষি পুরস্কার


সারাদেশের ৪৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার দেওয়া হচ্ছে। ১৪২৬ বঙ্গাব্দের জন্য পুরস্কার পাচ্ছে ২৯ ব্যক্তি-প্রতিষ্ঠান। এরমধ্যে স্বর্ণপদক পাচ্ছেন রাজশাহী গোদাগাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম। পরিবেশ বান্ধব প্রযুক্তি/উদ্ভাবন/ব্যবহার ক্যাটাগরিতে তাকে এই পদক প্রদান করা হচ্ছে। এছাড়া রৌপ্য ও ব্রোঞ্জ পদক পাচ্ছেন রাজশাহীর আরও তিনজন।

১৪২৫ বঙ্গাব্দের রাজশাহী গোদাগাড়ীর মনিরুজ্জামান মনির বাণিজ্যিকভিত্তিক খামার স্থাপন ক্যাটাগরিতে রৌপ্য পদক, কৃষি গবেষণায় রাজশাহীর তানোরের নুর মোহাম্মদ এবং কৃষি উন্নয়নে জনসচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণ প্রকাশনা ও প্রচারণামূলক রাজশাহীর পুঠিয়ার মোছাঃ পূর্ণিমা বেগমকে দেয়া হবে ব্রোঞ্জ পদক।

কৃষিক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদান রাখায় ১৪২৫ ও ১৪২৬ বঙ্গাব্দের জন্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার প্রদান করা হচ্ছে। ১৪২৫ বঙ্গাব্দের জন্য ১৫ এবং ১৪২৬ বঙ্গাব্দের জন্য ২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার দেওয়া হচ্ছে।

বুধবার (১২ অক্টোবর) সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রাপ্তদের হাতে তুলে দেওয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পুরস্কার প্রাপ্তদের সনদপত্র, পদক ও নগদ অর্থ দেওয়া হবে। স্বর্ণপদক প্রাপ্তরা এক লাখ টাকা, রৌপ্যপদক প্রাপ্তরা ৫০ হাজার টাকা ও ব্রোঞ্জপদক প্রাপ্তরা ২৫ হাজার টাকা নগদ পাবেন।