১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৫৭:৩৭ অপরাহ্ন


হাটহাজারীতে র‌্যাবের জালে চাঁদাবাজ চক্রের মূলহোতা ফোরকান ও তার দুই সহযোগী
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২২
হাটহাজারীতে র‌্যাবের জালে চাঁদাবাজ চক্রের মূলহোতা ফোরকান ও তার দুই সহযোগী হাটহাজারীতে র‌্যাবের জালে চাঁদাবাজ চক্রের মূলহোতা ফোরকান ও তার দুই সহযোগী


চট্টগ্রামের হাটহাজারীতে নির্মাণ সামগ্রী বহনকারী ট্রাক আটকিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের মূলহোতা ফোরকান অরফে শুক্কুর ও তার দুই সহযোগীকে আটক করেছে র‌্যাব-৭।

জানা যায়, মোহাম্মদ ইয়াছিন পেশায় একজন প্রভাষক, তার বসত বাড়ীতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ পরিচালনা করে আসছেন। এলাকার চিহিৃত চাঁদাবাজ ফোরকান ও তার সহযোগীরা ভুক্তভোগীর নিকট ঘর নির্মাণের অনুমতি বাবদ চাঁদা দাবি করে এবং ভুক্তভোগী মোহাম্মদ ইয়াছিন চাঁদা না দিলে বসত বাড়ীতে বালি ভরাট করতে দিবে না মর্মে হুমকী প্রধান করে।

ভুক্তভোগী বাধ্য হয়ে  চাঁদাবাজ ফোরকান’কে ১০ হাজার টাকা প্রধান করেন এবং তার বসত বাড়ীতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ শুরু করেন।  সোমবার (১০ অক্টোবর) কিাল সাড়ে ৫টায় ভুক্তভোগী মোহাম্মদ ইয়াছিন তার বসত বাড়ীতে বালি ভরাট করা জন্য ২টি ট্রাকে বালি নিয়ে তার নির্মাণাধীন বাড়ীর সামনে পৌছালে চাঁদাবাজ ফোরকান ও তার সহযোগীরা ট্রাক থেকে বালি আনলোড করতে বাধা প্রধান করে এবং ইয়াছিনের কাছে আরো ৫০ হাজার টাকা চাঁদাদাবী করে।

এরপর ভুক্তভোগী র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি লিখিত অভিযোগপত্র দাখিল করেন। র‌্যাব-৭, চট্টগ্রাম ভুক্তভোগীর আবেদনের বিষয়টি মানবিকতার সহিত আমলে নিয়ে ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের লক্ষ্যে মঙ্গলবার (১১ অক্টোবর) ভোর সাড়ে ৬টায় র‌্যাব-৭, চট্টগ্রামে একটি আভিযানিক দল ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে চাঁদাবাজির সাথে জড়িত মোঃ ফোরকান অরফে শুক্কুর(৩৪), পিতা-মৃত- আব্দুল করিম, সাং-চন্দ্রপুর, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রাম, মো : রাশেদ (২২), পিতা-আব্দুল মোতালেব, সাং-নজির পুর, থানা-দূর্ঘাপুর, জেলা- ময়মনসিংহ, এবং  মোঃ আসিফ (১৯), পিতা-মোঃ জাহাঙ্গীর, সাং- মাটিয়া মসজিদ,থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রামদের আটক করে। 

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজী ও ছিনতাই করে চাঁদা আদায় করে আসছে।

গ্রেফতারকৃত প্রধান আসামী মোঃ ফোরকানের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায়-২টি অস্ত্র, চুরি ও ডাকাতির মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা  গ্রহণ শেষে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব-৭ চট্টগ্রাম।