২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৫৭:৩৭ অপরাহ্ন


চট্টগ্রামে ধর্ষণ মামলার পলাতক ২জন আসামী গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২২
চট্টগ্রামে ধর্ষণ মামলার পলাতক ২জন আসামী গ্রেফতার চট্টগ্রামে ধর্ষণ মামলার পলাতক ২জন আসামী গ্রেফতার


চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এবং আকবর শাহ এলাকায় পৃথক দুটি অভিযানে ধর্ষণ মামলার ২জন পলাতক আসামী গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। 

এদের মধ্যে গত (১৫ আগস্ট ২০২২) ১৭ বছর বয়সী যুবতী তার নানীর বাড়ী কর্ণেলহাট সিডিএতে যাওয়ার পথে আসামী মোঃ কামরুল ইসলাম হৃদয় (২৩), যুবতীকে একটি সিএনজিতে করে জোর পূর্বক অপহরণ করে। এরপর কামরুল ইসলাম হৃদয় যুবতীকে অজ্ঞাত স্থানে আটকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে চট্টগ্রাম মহনগরীর আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন।  র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত অপহরণ এবং ধর্ষণ মামলার একমাত্র পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গত (৯ অক্টোবর) ভোর সাড়ে ৫টায় চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন একে খাঁন বাস ষ্ট্যান্ড এলাকা থেকে অপহরণ ও ধর্ষণ মামলার একমাত্র আসামী কামরুল ইসলাম হৃদয়(২৩)কে গ্রেফতার করে। সে চট্টগ্রাম জেলার পটিয়া থানার চরকানাই গ্রামের মৃত আবুল কালামের ছেলে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতার ধর্ষক কার করে, সে যুবতীকে অপহরণ করে জোরপূর্বক ধর্ষণ করেছিল এবং আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন জায়গায় আত্মগোপন করেছিল।

অপর এক অভিযানে র‌্যাব-৭, চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকার ধর্ষণ, অস্ত্র ও অন্যান্য মামলার এজাহার নামীয় পলাতক আসামী মোঃ রাসেল অরফে পিচ্চি রাসেলকে(৩৫) গ্রেফতার করে। গত (১৯ আগস্ট ২০২২) ওই যুবতী গার্মেন্টসের চাকুরী শেষে বাসার যাওয়ার পথে মোঃ রাসেল এবং আরও ২ জন দুস্কৃতিকারী তাকে জোরপূর্বক মাঠের কোনায় নিয়ে গিয়ে মারধর করে এবং ধর্ষণের চেষ্টা করে। এরপর যুবতীর চিৎকার এবং কান্নাকাটিতে এলাকার লোকজন এগিয়ে আসলে আসামীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।  ওই ঘটনায় যুবতী বাদী হয়ে চট্টগ্রাম মহনগরীর আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন এবং বিষয়টি র‌্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করে। র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত মামলার পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গত (৯ অক্টোবর) সন্ধা সাড়ে ৬ টায় চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ্ থানাধীন শান্তি নগর এলাকা থেকে ওই মামলার ২নং পলাতক আসামী মোঃ রাসেল অরফে পিচ্চি রাসেলকে(৩৫) গ্রেফতার করা হয়। সে,চট্টগ্রাম সিএমপি আকবর শাহ থানার বিশ^ কলোনী এলাকার নুরুল ইসলামের ছেলে। 

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে, সে ঘটনার সাথে সড়াসড়ি জড়িত ছিল। 

তার বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানায় অস্ত্র আইনে একটি মামলা রয়েছে।  

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব।