২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:২০:০৫ অপরাহ্ন


রাজা চার্লসের সঙ্গে পুত্রবধূ কেটের দ্বন্দ্ব !
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২২
রাজা চার্লসের সঙ্গে পুত্রবধূ কেটের দ্বন্দ্ব ! রাজা চার্লসের সঙ্গে পুত্রবধূ কেটের দ্বন্দ্ব !


ব্রিটেনের রাজ পরিবার সদ্য তাঁদের রাজরানিকে হারিয়েছে। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর তাঁর পুত্র চার্লস বসতে চলেছেন রাজ মসনদে। আগামী জুন মাসে তাঁর রাজ্যাভিষেক আয়োজিত হবে। এদিকে, তারই মাঝে লেখক কেটি নিকোলের লেখা 'দ্য নিউ রয়্যালস' বইটিতে উঠে এসেছে যে কীভাবে রাজ পরিবারের অন্দরে সদস্যদের মধ্যে সংঘাত তৈরি হয়েছে।

কেটি নিকোলের বই অনুযায়ী, প্রিন্স উইলিয়ামের সঙ্গে কেটের বিয়ের পর থেকে চার্লস অনুভব করছিলেন যে তিনি লাইমলাইট থেকে ফের সরে যাচ্ছেন। যেভাবে এর আগে ডায়নার ছায়া তাঁকে লাইমলাইট থেকে সরিয়ে দিয়েছিল। সেই ইস্যুতেই মূল সংঘাতে পুত্রবধূ কেটের সঙ্গে জড়াল চার্লস। কেটের মধ্য দিয়ে ডায়নার ছায়া ততদিনে দেখতে পেয়েছে ব্রিটেন।

কেটির লেখা বইতে রয়েছে 'চার্লসের অনেক সময়ই মনে হয়েছে যে, তাঁর ভালো কাজগুলির তুলনায় কেটের ফ্রক অনেক বেশি মিডিয়ার নজরে রয়েছে।' এছাড়াও বইতে দাবি করা হচ্ছে, যে, নাতি প্রিন্স জর্জ ও নাতনি প্রিন্স শ্যার্লটের সঙ্গে তাঁকে বেশি সময় অতিবাহিত করতে পারেন না প্রিন্স চার্লস। আর এটা নিয়েও তাঁর ক্ষোভের নিশানায় পুত্রবধূ কেট।

বইতে কার্যত ইঙ্গিত করা হয়েছে যে, যেভাবে ব্রিটেনের প্রেস কেট মিডলটনকে ফোকাসে রেখেছে তার সঙ্গে তুলনীয় ডায়নার আমলের পরিস্থিতি। বইতে বলা হচ্ছে, ডায়নার 'মেগাওয়াট বিউটি' কার্যত ম্লান করে দিয়েছিল চার্লসকে। যা কেটের প্রতি মিডিয়ার নজর চার্লসকে ফের মনে করাচ্ছে বলে দাবি ডায়নার।