১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:০৬:০৯ অপরাহ্ন


রিয়ালকে বিদায় করে সেমিতে বিলবাও
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০২-২০২২
রিয়ালকে বিদায় করে সেমিতে বিলবাও ফাইল ফটো


অ্যাথলেটিক বিলবাওয়ের স্বপ্নযাত্রা ছুটছেই। শেষ ষোলোতে বার্সেলোনাকে স্তব্ধ করার পর এবার কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদকেও হারিয়ে দিলো দলটি।

সান মামেসে গতকাল বৃহস্পতিবার রাতে শেষ আটের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করেন বদলি খেলোয়াড় আলেসান্দ্রো বেরেঙ্গার।

রিয়ালের কাছে স্প্যানিশ সুপার কাপ ফাইনাল এবং সর্বশেষ দুটি লা লিগার ম্যাচেই হেরেছিল বিলবাও। তবে এবার যোগ্য দল হিসেবেই জিতেছে তারা।

চোটের কারণে দলের সেরা তারকা করিম বেনজেমাকে ছাড়া খেলতে নামা রিয়াল নিজেদের ছায়া হয়েই ছিল। ম্যাচে বল দখলে কিছুটা পিছিয়ে থাকলেও মোট ১৫টি শট নেয় বিলবাও, ৩টি ছিল লক্ষ্যে। অন্যদিকে রিয়াল মাত্র ৭ শট নিতে পারে, যার দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যেতে পারতো বিলবাও। ডি-বক্সের বাইরে থেকে দানি গার্সিয়ার বুলেট গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান থিবো কোর্তোয়া।

এভাবেই প্রথমার্ধে আক্রমণের পর আক্রমণ সাজিয়েছে বিলবাও, রিয়াল ছিল কেবল ঘর বাঁচানোর চেষ্টায়। দ্বিতীয়ার্ধেও সেই ধারা অব্যাহত থেকেছে। তবে বিলবাও খেই হারিয়ে ফেলছিল বক্সে ঢোকার পর।

৮১তম মিনিটে সুযোগ এসেছিল রিয়ালের। প্রতি-আক্রমণে গোলরক্ষককে একা পেয়েছিলেন কাসেমিরো। কিন্তু সেই বল গোলরক্ষক বরাবরই মেরে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

অবশেষে ৮৯তম মিনিটে বিলবাও শিবিরে কাঙ্খিত সাফল্যের দেখা মেলে। মিকেল ভেসগার পাস থেকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন বিরতির পর বদলি হিসেবে নামা বেরেঙ্গার। ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই হারে ট্রেবল জয়ের আশা শেষ হয়ে গেল লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়ালের। চ্যাম্পিয়ন্স লিগেও অবশ্য এখনও টিকে আছে তারা।

দিনের আরেক কোয়ার্টার-ফাইনালে রিয়াল সোসিয়েদাদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেতিস। আগের দিন জিতে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে রায়ো ভাইয়েকানো ও ভ্যালেন্সিয়া।

রাজশাহীর সময় / এফ কে