২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৫৬:৫৭ পূর্বাহ্ন


বাগাতিপাড়ায় পুসানের ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
মো. আবদুল্লাহ-আল-অনিক, বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২২
বাগাতিপাড়ায় পুসানের ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত বাগাতিপাড়ায় পুসানের ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


নাটোরের বাগাতিপাড়ায় পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব নাটোর-বাংলাদেশ, (পুসান) এর আয়োজনে  এবং মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব নাটোর এর সহযোগিতায় বিনামূল্যে মেডিকেল ক্যাম্প, ব্লাড গ্রুপিং এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে এই ক্যাম্পের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ক্যাম্পের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া মমতাজ। এসময় রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও (ভারপ্রাপ্ত) সোহানুর রহমান, ডাক্তার সুমাইয়া আফরিন তিথি এবং আল হাসান।

ব্লাড গ্রুপ পরীক্ষা এবং রক্ত সংগ্রহসহ সার্বিক সহযোগিতায় ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের শিক্ষার্থী জুবায়ের হোসেন লিখন, নওগাঁ মেডিকেল কলেজের শিক্ষার্থী মারুফ আহম্মেদ, রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থী ফয়সাল আহমেদ, খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থী সন্দীপ মহন্ত, বগুড়া মেডিকেল কলেজের শিক্ষার্থী সাদমান সাদিক, ইসলামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিউল ইসলাম এবং জিহাদ হাসান।

এই ক্যাম্পে সেচ্ছায় রক্তদানকারী ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জিহাদ হাসান বলেন, এই রকম একটি কর্মসূচিতে রক্ত দিতে পেরে ভালো লাগছে। রক্ত দেওয়ার পরে আমার কোন সমস্যা হয়নি।

উল্লেখ্য, নাটোর ব্লাড ব্যাংক এর কারিগরি সহায়তায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। এবং সংগৃহীত রক্ত নাটোর ব্লাড ব্যাংকে জমা হবে।