০৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ০১:১৪:০৬ অপরাহ্ন


স্কুল শিক্ষিকাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য: র একজনের ৭ বছর কারাদণ্ড
মঈন উদ্দিনঃ
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২২
স্কুল শিক্ষিকাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য: র একজনের ৭ বছর কারাদণ্ড স্কুল শিক্ষিকাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য: একজনের ৭ বছর কারাদণ্ড


ফেসবুকে রাজশাহীর এক স্কুল শিক্ষিকার ছবি দিয়ে তাঁর সম্পর্কে আপত্তিকর কথাবার্তা লেখার কারণে অভিযুক্ত ব্যক্তিকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড।

মঙ্গলবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোঃ জিয়াউর রহমান মামলার এ রায় দেন। আসামির নাম মোমিনুল ইসলাম ওরফে চঞ্চল (২৯)। রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার মোন্নাফের মোড় এলাকায় তার বাড়ি। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, আসামি চঞ্চল রাজশাহীর একটি স্কুলের এক শিক্ষিকাকে ২০১৭ সালের দিকে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন। ওই নারী প্রেমের প্রস্তাব ফিরিয়ে দিলে ক্ষুব্ধ হয়ে তাঁর সম্পর্কে ফেসবুকে আপত্তিকর কথা লিখছিলেন চঞ্চল। ছাড়া হচ্ছিল ওই নারীর ছবিও। এছাড়া স্কুল সম্পর্কেও আপত্তিকর মন্তব্য করা হচ্ছিল।

তিনি আরও জানান, এভাবে বুলিংয়ের শিকার হয়ে ভুক্তভোগী শিক্ষিকা ২০১৭ সালের ১৭ সালের ১৭ এপ্রিল রাজশাহীর রাজপাড়া থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা করেন।

সাক্ষ্য গ্রহণ শেষে আদালত মঙ্গলবার আসামির উপস্থিতিতেই এই রায় ঘোষণা করলেন।