১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৩:৪৩:৩৫ অপরাহ্ন


বিমান ফেল করায় বিশ্বকাপ দল থেকেই বাদ পড়লেন ক্যারিবিয়ান তারকা সিমরন হেটমায়ার
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২২
বিমান ফেল করায় বিশ্বকাপ দল থেকেই বাদ পড়লেন ক্যারিবিয়ান তারকা সিমরন হেটমায়ার বিমান ফেল করায় বিশ্বকাপ দল থেকেই বাদ পড়লেন ক্যারিবিয়ান তারকা সিমরন হেটমায়ার


বিমান ধরতে পারেননি বলে টি২০ বিশ্বকাপের দল থেকেই বাদ পড়ে গেছে এমন নজির হয়তো হাজার খুঁজলেও পাওয়া দুস্কর! তবে আসন্ন টি২০ বিশ্বকাপে এমন ঘটনাই ঘটল বিশ্বের এক তারকা ক্রিকেটারের সঙ্গে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অন্যতম ভরসার নাম সিমরন হেটমায়ার। মিডল অর্ডারে নেমে রানের গতি বাড়াতে কার্যকরী ভূমিকা নিয়ে থাকেন তিনি। কিন্তু সেই ক্রিকেটারই থাকছেন না বিশ্বকাপ স্কোয়াডে। কারণ অস্টেলিয়া যাওয়ার বিমান মিস করে ফেলেছেন তিনি!

আগামী ৫ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ। তার পরই বিশ্বকাপ। বলা চলে শেষ মুহূর্তের প্রস্তুতি ঝালাই করার একটা সুযোগ এই সিরিজ। ক্যারিবিয়ানরা ১ অক্টোবরের বিমানেই রওনা দিয়েছিলেন অস্ট্রেলিয়ায়। কিন্তু পারিবারিক সমস্যার কারণে দলের সঙ্গে যেতে পারেননি হেটমায়ার। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে সেকথা জানান তিনি। তার জন্য ৩ তারিখের বিমানে ব্যবস্থা করে দেওয়া হয়।

কিন্তু দুর্ভাগ্যবশত সেই বিমানও মিস করেন তিনি। বোর্ডকে জানান, বিমানবন্দরে পৌঁছতে দেরি হয়ে যাওয়ার কারণে বিমানটি তিনি ধরতে পারেননি। ক্রিকেটারের এহেন দায়িত্বজ্ঞানহীন কাজের জন্য টি২০ বিশ্বকাপের স্কোয়াড থেকেই বাদ দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

বোর্ড প্রেসিডেন্ট জিমি অ্যাডামস সংবাদমাধ্যমে জানান, হেটমায়ারের অনুরোধে ১ তারিখের জায়গায় তাঁকে ৩ তারিখের বিমানে অস্ট্রেলিয়া যাওয়ার ব্যবস্থা করা হয়েছিল। সেক্ষেত্রে ক্রিকেটারের বোঝা উচিত ছিল। কিন্তু তিনি যেটা করলেন সেটা মেনে নেওয়া যায় না। এতে দলের স্পিরিট নষ্ট হয়। তাই বোর্ড নির্বাচন কমিটির সঙ্গে আলোচনা করেই বিশ্বকাপ দল থেকে হেটমায়ারকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁর পরিবর্তে খেলবেন শামরাহ ব্রুকস।