০৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ১২:২১:৫২ অপরাহ্ন


নভেম্বরে দুইবার বাংলাদেশ সফরে আসবে ভারত
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২২
নভেম্বরে দুইবার বাংলাদেশ সফরে আসবে ভারত ফাইল ফটো


টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ভারত ক্রিকেট দল। সফরের টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। প্রায় সাড়ে সাত বছর পর বাংলাদেশ সফরে আসবে টিম ইন্ডিয়া। অবশ্য সেই সফরের আগে ভারতের আরও একটি দল বাংলাদেশ সফর করবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারত ‘এ’ দল বাংলাদেশে আসবে দুটি চারদিনের ম্যাচ খেলতে। সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ‘এ’ দল নিয়ে কিছুটা উদাসীন হলেও, ভারত ব্যতিক্রম। মাত্রই ঘরের মাঠে নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে তিনটি করে আনঅফিশিয়াল ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলেছে তারা। দুই সিরিজে জয় পেয়েছে স্বাগতিকরাই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মূল দল ব্যস্ত থাকলেও, ভারতের এই ‘এ’ দলটা ছিল তারকায় ভরা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে খেলেছেন সাঞ্জু স্যামসন, রাহুল চাহার, কুলদ্বীপ যাদভ, শারদুল ঠাকুর, পৃথ্বী শ, উমরান মালিকদের মতো ক্রিকেটাররা। বাংলাদেশ সফরেও ভারত টেস্ট দলের সদস্য যারা টি-২০ খেলছে না, তাদের আধিক্য থাকবে। যদিও ম্যাচ দুটির ভেন্যু ও সফরসূচি এখনো চূড়ান্ত হয়নি।

এর আগেই অবশ্য ভারত থেকে সিরিজ খেলে আসবে বাংলাদেশ ‘এ’ দলও। আগামী রোববার (৯ অক্টোবর) তামিলনাড়ু রাজ্য দলের বিপক্ষে দুটি চারদিনের ও তিনটি ওয়ানডে খেলতে ভারত যাবার কথা রয়েছে বাংলাদেশ ‘এ’ দলের। যেই সিরিজে খেলতে যাবার কথা রয়েছে মুমিনুল হক, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সাইফ হাসানদের মতো ক্রিকেটাররা।