০৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ১২:৩২:২৮ অপরাহ্ন


রাত হলেই রাস্তায় ভিখারি খুঁজতে বেরিয়ে যেতেন সালমান
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২২
রাত হলেই রাস্তায় ভিখারি খুঁজতে বেরিয়ে যেতেন সালমান রাত হলেই রাস্তায় ভিখারি খুঁজতে বেরিয়ে যেতেন সালমান


অভিনেতা হিসেবে পুরো নম্বর পেয়ে গিয়েছেন সেই কবেই! তবে মানুষ হিসেবে সালমান খান কতটা ভালো, তা আরও একবার মনে করিয়ে দিলেন আয়েশা ঝুলকা। ১৯৯১ সালে সালমান অভিনীত 'কুরবান'-এর হাত ধরে বলিউডে পা রেখেছিলেন অভিনেত্রী। তিন-তিনটে দশক কাটিয়েও সহকর্মীর প্রশংসায় পঞ্চমুখ তিনি।

আয়েশা জানিয়েছেন, ছবির সেটে সকলের খাওদাওয়ার পর বাড়তি খাবার সযত্নে প্যাক করতেন সালমান। তারপর রাস্তায় বেরিয়ে কোনও ক্ষুধার্ত মানুষের হাতে সেই খাবার তুলে দিতেন তিনি। অভিনেত্রীর কথায়, 'সালমানকে আমার খুব ভালো লাগে কারণ মানুষ হিসেবে ও অসাধারণ। মনে আছে, শ্যুট শেষ করে আমরা যখন বাড়ি ফিরতাম, ও খাবার প্যাক করত।'

আরও যোগ করেন আয়েশা। বলেন, 'রাত হয়ে গেলেও ও ভিক্ষুক খুঁজতে বেরতো। কেউ হয়তো রাস্তায় ঘুমোচ্ছেলেন, তাঁকে জাগিয়ে খাবার দিত সালমান। অনেক সময় গাড়ি থেকে নেমে ক্ষুধার্থদের হাতে খাবার তুলে দিত। অভিনেতা হিসেবে তো বটেই, মানুষ হিসেবেও ও খুব ভালো।

'খিলাড়ি', 'জো জিতা ওহি সিকন্দর'-এর মতো সফল ছবি রয়েছে আয়েশার ঝুলিতে। কাঙ্ক্ষিত সাফল্য পেলেও ধীরে ধীরে বলিউড থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। ২০১৮ সালে 'জিনিয়াস' নামে একটি ছবিতে শেষ দেখা যায় তাঁকে। চার বছর পর ওয়েব সিরিজের হাত ধরে নতুন অধ্যায় শুরু করছেন আমির-অক্ষয়দের নায়িকা।

অন্য দিকে, 'টাইগার ৩'-র কাজ নিয়ে ব্যস্ত সালমান। আগামী বছর এপ্রিলে মুক্তি পাবে টাইগার ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি। সালমানের বিপরীতে দেখা যাবে ক্যাটরিনা কইফকে। হিন্দির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষাতেও মুক্তি পাবে এই ছবি।