২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৩৪:১৯ পূর্বাহ্ন


১৫ দিন পর মৃত্যুশূন্য রামেক হাসপাতাল
মঈন উদ্দীন:
  • আপডেট করা হয়েছে : ০৪-০২-২০২২
১৫ দিন পর মৃত্যুশূন্য রামেক হাসপাতাল ১৫ দিন পর মৃত্যুশূন্য রামেক হাসপাতাল


টানা ১৫ দিন পর করোনায় মৃত্যুশূন্য দিন কাটাল রাজশাহী মেডিকেল (রামেক) কলেজ হাসপাতাল। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে সংক্রমণ এবং উপসর্গ নিয়ে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। সর্বশেষ ১৮ জানুয়ারি মৃত্যুহীন দিন কাটে করোনা ইউনিটে। সর্বশেষ বুধবার (০২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে পাঁচজন মারা যান। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ কিংবা সংক্রমণের উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬২ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৫ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৭ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৩ জন।

এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ১০৩ জনের। একই দিনে রামেক ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ১০০ জনের করোনা ধরা পড়েছে। রাজশাহী জেলার ৩১২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৮৭টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩৮ শতাংশ। একই ল্যাবে নাটোরের ৫২টি নমুনা পরীক্ষায় ১২টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ০৮ শতাংশ। জয়পুরহাট জেলার ৮টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা ধরা পড়লেও চাঁপাইনবাবগঞ্জের একটি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েনি।

রাজশাহীর সময় / এম জি