০৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ১২:২৩:৫১ অপরাহ্ন


মেয়েদের সামনেই পঞ্চম বার বিয়ে ১১ সন্তানের বাবার
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২২
মেয়েদের সামনেই পঞ্চম বার বিয়ে ১১ সন্তানের বাবার ফাইল ফটো


জীবনে চার বার বিয়ে করেছেন। সেই চার স্ত্রীর মোট ১১ জন সন্তান রয়েছে। এক ছেলে ও ১০ মেয়ে তাঁর। সেই ছেলে-মেয়েদেরও সন্তান রয়েছে। ওই ব্যক্তির নাতি-নাতনির সংখ্যাও ৪০। পরিবারে তাঁর মোট ৬২ জন সদস্য। বিপুল পরিবার থাকা সত্ত্বেও সম্প্রতি ফের বিয়ে করেছেন তিনি।

এটা তাঁর পঞ্চম বিয়ে। মেয়ে, নাতি-নাতনিদের উপস্থিতিতেই নিজের পঞ্চম বিয়ে সেরেছেন তিনি। কয়েক মাস আগেই এই কাজ করেছেন তিনি। তবে সেই ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে ওই ব্য়ক্তির নাম শৌকত। পাকিস্তানের বাসিন্দা তিনি। তিনি জানিয়েছেন, পঞ্চম বার বিয়ে করে তিনি খুবই খুশি। তাঁর মেয়েরাও এই বিয়ের ব্যাপারে তাঁর পাশে দাঁড়িয়েছেন। সবার উপস্থিতিতেই ধুমধাম করে বিয়ে করেছেন শৌকত। বিয়ের পর তাঁর স্ত্রী জানিয়েছেন, এই বিয়ে করে তিনিও খুশি।

সম্প্রতি আরবের এক ব্যক্তি দাবি করেছেন জীবনে ৫৩ বার বিয়ে করেছেন তিনি। ৬৩ বছরের ওই ব্যক্তির এই দাবি অবাক করেছে গোটা বিশ্বকে। আবু আবদুল্লা নামের ওই ব্যক্তি জানিয়েছেন, বিয়ের সংখ্যায় হাফ সেঞ্চুরি পার করলেও স্থিতিশীল হতে পারেননি জীবনে। তাই ফের বিয়ে করেছেন তিনি। এ নিয়ে আবু আবদুল্লা বলেছেন, "প্রথম বার আমি যখন বিয়ে করেছিলাম। তখন আমার একাধিক বিয়ে করার কোনও পরিকল্পনা ছিল না। এক মহিলার সঙ্গেই জীবন কাটানোর পরিকল্পনা করেছিলাম।" এর পর প্রথম স্ত্রীর সঙ্গে দাম্পত্য কলহ শুরু হয়। তখন অপর এক মহিলাকে বিয়ে করেন। সেই বিয়ের পরও দুই স্ত্রী নিয়ে বিবাদ আরও বেড়ে যায়। এর পর সেই ২ জনের সঙ্গে বিবাহ বিচ্ছেদ করেন এবং ফের ২ জনকে বিয়ে করেন। এ ভাবেই তিনি বিয়ে করে যাচ্ছেন এবং সংসারে সুখ আনার চেষ্টা করে যাচ্ছেন বলে দাবি করেছেন।