২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:১৩:৩৭ অপরাহ্ন


এশিয়া কাপ: বাংলাদেশকে সহজে হারাল পাকিস্তান
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২২
এশিয়া কাপ: বাংলাদেশকে সহজে হারাল পাকিস্তান ফাইল ফটো


আসরে দুই দলের শুরুটাই হয়েছিল দারুণ। দুদলই নিজ নিজ ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছিল। তবে দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানবাধা পার হতে পারল না বাংলাদেশ।

সোমবার (৩ অক্টোবর) পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরেছে নিগার সুলতানার দল। এশিয়া কাপে প্রথম ম্যাচে মালয়েশিয়াকেও একই ব্যবধানে হারিয়েছিল পাকিস্তান।

বাংলাদেশের দেয়া ৭১ রানের টার্গেটটা পাকিস্তানের ব্যাটসম্যানদের জন্য মামুলি হবে তা অনুমেয়ই ছিল। আর হয়েছেও তাই। শুরু থেকেই ওয়ানডে স্টাইলে ব্যাটিং করতে থাকেন পাকিস্তানের দুই ওপেনার মুনিবা আলী ও সিদরা আমীন। ওপেনিং জুটি থেকে আসে ৪৯ রান। তাদের জুটি ভাঙেন সালমা খাতুন। এরপর আর কোনো বিপদে পড়েনি পাকিস্তান। 

অধিনায়ক বিসমাহ মারুফকে নিয়ে বাকি কাজটা সেরে ফেলেন সিদরা আমীন। সিদরা অপরাজিত থাকেন ৩৬ রানে এবং পাক অধিনায়ক বিসমাহ ১২ রানে। পাকিস্তান জয় তুলে নেয় ৯ উইকেট এবং ৪৬ বল হাতে রেখে। 

এর আগে পাকিস্তানের বোলার ডায়ানা বেগ এবং নিদা দারের বোলিং তোপে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৭০ রানে থামে বাংলাদেশের ইনিংস। টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। মাত্র ৩ রানে ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় শামিমা-ফারজানারা। প্রথম ওভারেই ডায়ানা বায়াগের বলে বোল্ড হন শামিমা সুলতানা। করেন মাত্র ১ রান। পরের ওভারে সাদিয়া ইকবালকে স্লগ সুইপ করতে গিয়ে বোল্ড হন ফারজানা হক। 

এরপর রুমানা আহমেদ এলবিডব্লিউ হয়ে ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর একে একে রুমানা, লতা মণ্ডলকে আউট করে ম্যাচ নিজেদের মুঠোয় নিয়ে নেয় পাকিস্তানের বোলাররা। মাঝে বৃষ্টির কারণে কিছুক্ষণ খেলা বন্ধ ছিল। 

বাংলাদেশের হয়ে ২৪ রান আসে সালমা খাতুনের ব্যাট থেকে। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন ডায়ানা বেগ ও নিদা দার। এ ছাড়াও একটি করে উইকেট পান ওমাইমা সোহেল ও সাদিয়া ইকবাল।