পরিত্যক্ত রাবির রেলওয়ে স্টেশন সংস্কারে চার দাবি উত্থাপন


এম. শামীম, রাবি: , আপডেট করা হয়েছে : 24-10-2024

পরিত্যক্ত রাবির রেলওয়ে স্টেশন সংস্কারে চার দাবি উত্থাপন

দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রেলওয়ে স্টেশন। সেটি সংস্কার এবং চালু করতে রেলওয়ে পশ্চিমাঞ্চলের কর্মকর্তাদের কাছে চার দফা দাবি পেশ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক সালাউদ্দিন আম্মারের নেতৃত্বে একটি দল।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রেলওয়ে পশ্চিমাঞ্চল বাণিজ্যিক ব্যবস্থাপকের কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এই দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো, রাজশাহী বিশ্ববিদ্যালয় রেলওয়ে স্টেশন সংস্কার করে পুনরায় চালু করতে হবে। আন্তঃনগর রেলগুলো বিশ্ববিদ্যালয় স্টেশনে থামতে হবে ও স্টেশনসংলগ্ন জায়গা দুই লেনে উন্নিত করতে হবে। প্রতি ঈদে ঈদ স্পেশাল বগি দিতে হবে। স্টুডেন্ট ভাড়া সাধারণ ভাড়া থেকে ২০% কম করতে হবে, সেক্ষেত্রে ছাত্রদের অবশ্যই নিজের স্টুডেন্ট আইডি কার্ড সঙ্গে নিয়ে ভ্রমণ করতে হবে।

এ বিষয়ে সমন্বয়ক সালাউদ্দীন আম্মার বলেন, ছাত্র উপদেষ্টা স্যারের সঙ্গে পরামর্শ করে আমরা দাবিগুলো উত্থাপন করেছি। আমার মনে হয় চারটি দাবিই রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রাণের দাবি। রেল কর্তৃপক্ষ আমাদের সাথে পরামর্শ করেছেন। তারা আমাদেরকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন পাশাপাশি ভিসি স্যারের মাধ্যমে রেল উপদেষ্টা বরাবর আবেদন করলে বিষয়টি আরো দ্রুত সমাধান হওয়া সম্ভব বলেও জানিয়েছেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মামুনুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন আহমদ হোসেন মাসুম, অতিরিক্ত মহাব্যবস্থাপক রেলওয়ে পশ্চিম।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]